Ram Mandir Inauguration

রামমন্দিরের উদ্বোধন নিয়ে মঙ্গলে বৈঠকে বসছেন বিজেপি নেতারা, হাজির থাকবেন শাহ, নড্ডা

অযোধ্যায় রামমন্দির আন্দোলনে বিজেপির ভূমিকা তুলে ধরতে ইতিমধ্যেই দলের তরফে একটি প্রচার পুস্তিকা তৈরি করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ২৩:৩১
Share:

অমিত শাহ এবং জে পি নড্ডা। —ফাইল চিত্র।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির প্রচারের অন্যতম বড় অস্ত্র হতে চলেছে অযোধ্যায় রামমন্দির নির্মাণ। সোমবার নতুন বছরের দ্বিতীয় দিনে সেই মন্দির উদ্বোধনের অনুষ্ঠান নিয়ে আলোচনার বসতে চলেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সভাপতি জেপি নড্ডাও হাজির থাকবেন ওই বৈঠকে।

Advertisement

২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে নতুন মন্দিরের উদ্বোধন হবে। তার আগে থেকেই দেশ জুড়ে রামমন্দির নির্মাণ নিয়ে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব ‘প্রচার-ঝড়’ তুলতে সক্রিয় হয়েছেন বলে দলীয় সূত্রের খবর। সেই অনুযায়ী রাজ্যে রাজ্যে প্রচার কৌশলও প্রাথমিক ভাবে স্থির হয়ে গিয়েছে ইতিমধ্যেই। মঙ্গলবারের বৈঠকে তা চূড়ান্ত হতে পারে।

অযোধ্যায় রামমন্দির আন্দোলনে বিজেপির ভূমিকা তুলে ধরতে ইতিমধ্যেই দলের তরফে একটি প্রচার পুস্তিকা তৈরি করা হয়েছে। হিন্দি এবং ইংরেজির পাশাপাশি বিভিন্ন আঞ্চলিক ভাষাতেও প্রকাশিত হয়েছে ওই পুস্তিকা। আশির দশক থেকে ধারাবাহিক ভাবে রামমন্দির আন্দোলনে বিজেপির ভূমিকা তুলে ধরা ওই প্রচার পুস্তিকা লোকসভা ভোটের প্রচারে বুথ পর্যায়ে দলের অন্যতম হাতিয়ার হবে বলে সূত্রের খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন