National News

বাংলায় দলীয় কর্মসূচির অনুমতি পেতে আদালতে যাচ্ছে বিজেপি: অমিত শাহ

১০ অথবা ১২ সেপ্টেম্বর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কোনও কর্মসূচিতে অমিত শাহের অংশ নেওয়ার কথা ছিল বলে বিজেপি সূত্রের খবর। কিন্তু নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ব্যবহারের অনুমতি প্রশাসন দেয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭ ২২:২৭
Share:

ভুবনেশ্বরে সাংবাদিক বৈঠকে অমিত শাহ। ছবি: পিটিআই।

পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে আদালতে যাচ্ছে বিজেপি। জানালেন অমিত শাহ। কলকাতায় বিজেপির বিভিন্ন কর্মসূচি আটকে দিচ্ছে রাজ্য সরকার। একের পর এক কর্মসূচির অনুমতি বাতিল করে দেওয়া হচ্ছে। অভিযোগ বিজেপির। এর বিরুদ্ধেই তাঁরা আদালতে যাবেন বলে অমিত শাহ বৃহস্পতিবার জানিয়েছেন। দলীয় কর্মসূচিতে এ দিন ভুবনেশ্বরে ছিলেন তিনি। সেখানেই এক সাংবাদিক সম্মেলনে অমিত শাহ জানিয়েছেন যে পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে বিজেপি আইনি লড়াইয়ে নামতে চলেছে।

Advertisement

আরও পড়ুন: কঠিন সিদ্ধান্ত নিতে ভয় পাই না: নোটবন্দির পক্ষে জোর সওয়াল মোদীর

১০ অথবা ১২ সেপ্টেম্বর কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কোনও কর্মসূচিতে অমিত শাহের অংশ নেওয়ার কথা ছিল বলে বিজেপি সূত্রের খবর। কিন্তু নেতাজি ইন্ডোর স্টেডিয়াম ব্যবহারের অনুমতি প্রশাসন দেয়নি। অমিত শাহকে আটকাতেই স্টেডিয়াম দেওয়া হচ্ছে না বলে বিজেপির দাবি। রাজ্য প্রশাসনের তরফে অবশ্য জানানো হয়েছে, নেতাজি ইন্ডোর স্টেডিয়াম আগে থেকেই বিভিন্ন কর্মসূচির জন্য বুক করা হয়ে গিয়েছে। শুধু পুজোর কয়েক দিন স্টেডিয়াম ফাঁকা থাকবে। কিন্তু বিজেপির দাবি, কলকাতার বিভিন্ন অডিটোরিয়ামে তো বটেই, রাজ্যের নানা জায়গাতেই প্রশসনিক অনুমতি আটকে দিয়ে বিজেপি এবং আরএসএস-এর কর্মসূচি ভেস্তে দিচ্ছে তৃণমূল। ৩ অক্টোবর মহাজাতি সদনে ভগিনী নিবেদিতার জন্মসার্ধশতবর্ষ পালনের কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল আরএসএস প্রধান মোহন ভাগবতের। পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠিও সেই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন। কিন্তু মেরামতির কারণ দেখিয়ে বুকিং বাতিল করে দিয়েছে মহাজাতি সদন ট্রাস্ট।

Advertisement

আরও পড়ুন: পঞ্চকুলায় হিংসা ছড়াতে ৫ কোটি খরচ করেছিল ডেরা

অমিত শাহ এ দিন সে সংক্রান্ত এক প্রশ্নের জবাবে বলেন, ‘‘ওঁরা আমাকে অনেক বারই আটকানোর চেষ্টা করেছেন, কিন্তু প্রত্যেক বারই আদালত আমাকে অনুমতি দিয়েছে। আমি নিশ্চিত যে আদালত এ বারেও আমাকে অনুমতি দেবে।’’ বিজেপি সভাপতি আরও বলেন, ‘‘আমরা গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে তাঁদের সঙ্গেই তর্ক করব, যাঁরা গণতন্ত্রকে শ্রদ্ধা করেন। আমার কর্মসূচিই হোক বা মোহন ভাগবতের, আমরা আদালতে যাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন