Tripura

Tripura: মানুষ ভোট দিতে পারলে আগরতলায় পুরভোটে খাতা খুলতে পারবে না বিজেপি: অভিষেক

সোমবার সাংবাদিক সম্মেলনে অভিষেকের দাবি, আগরতলায় অবাধ ও সুষ্ঠু ভাবে পুরভোট হলে কোনও ওয়ার্ডেই জিততে পারবেন না বিজেপি-র প্রার্থীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৮:২১
Share:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

ত্রিপুরার মানুষ ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেলে পুরভোটে খাতা খুলতে পারবে না বিজেপি। বিপ্লব দেবের রাজ্যে গিয়ে তাঁর দলকে এই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার একটি সাংবাদিক সম্মেলনে অভিষেকের দাবি, আগরতলায় অবাধ ও সুষ্ঠু ভাবে পুরভোট হলে কোনও ওয়ার্ডেই জিততে পারবেন না বিজেপি-র প্রার্থীরা।

আগামী বৃহস্পতিবার আগরতলায় পুরভোট। তার আগে মঙ্গলবার ভোটপ্রচারের শেষ দিন। শেষবেলার প্রচারের জন্য ত্রিপুরার রাজধানী আগরতলায় কর্মসূচি ছিল অভিষেকের। তবে সোমবার আগরতলায় পৌঁছলেও সেখানে ভোটপ্রচারের জন্য তাঁর পদযাত্রার অনুমতি দেয়নি বিপ্লব দেব প্রশাসন। মূলত ত্রিপুরায় আইন-শৃঙ্খলার অবনতিজনিত কারণে এই সিদ্ধান্ত বলে দাবি প্রশাসনের। যদিও সোমবার একটি পথসভার অনুমতি পেয়েছে তৃণমূল। সোমবার সকালে আগরতলায় পৌঁছেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব তথা তাঁর বিজেপি সরকারের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছেন অভিষেক। যুব তৃণমূলনেত্রী সায়নী ঘোষের গ্রেফতারি থেকে শুরু করে ত্রিপুরায় সন্ত্রাসের অভিযোগ— সব ইস্যুতেই কাঠগড়ায় তুলেছেন বিপ্লব দেব প্রশাসনকে। তাঁর দাবি, ‘‘ত্রিপুরায় নৈরাজ্যের পরিবেশ তৈরি হয়েছে। দমনপীড়নের সব রেকর্ড ভেঙেছে বিজেপি। এ রাজ্যে বিরোধীদের কথা ছেড়েই দিন। আক্রান্ত সাধারণ মানুষ, সংবাদমাধ্যমের প্রতিনিধি। হাসপাতালে রোগী সুরক্ষিত নন। থানায় পুলিশ সুরক্ষিত নন।’’

Advertisement

কী করে এই ‘নৈরাজ্যের হাত থেকে মুক্তি’ পাওয়া যাবে, তার উপায়ও বলে দিয়েছেন অভিষেক। তিনি বলেন, ‘‘ত্রিপুরার মানুষদের কাছে আমার হাত জোড় করে অনুরোধ, আপনারা মাথা উঁচু করে দাঁড়ান। বিপ্লব দেবের তল্পিবাহক হবেন না। হাতে পদ্মফুল হোক বা (নরেন্দ্র) মোদীর ছবি নিয়ে হোক, বৃহস্পতিবার ভোট দিতে যান। ভোটকেন্দ্রের ভিতরে গিয়ে জোড়াফুল চিহ্নের বোতাম টিপে ভোট দিন। ২৫ তারিখ ভোট হলে আপনার মূল্যবান ভোট দিতে যেতে হবে। না হলে ত্রিপুরার পরিস্থিতির বদল হবে না।’’ তাঁর দাবি, যে ভাবে বিপ্লব দেবের বিজেপি সরকার সাধারণ মানুষকে ঠকাচ্ছে, সে ভাবেই এই সরকারকে বোকা বানাতে হবে। অভিষেকের দাবি, ‘‘সাধারণ মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারলে (আগরতলার) পুরভোটে বিজেপি খাতা খুলতে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন