Gangster

আইনি ফাঁসে সংরক্ষিত হল ভু্ল্লারের দেহ

আজ ভূপেন্দ্রর আইনজীবী ইশমা রনধাওয়া অভিযোগ তোলেন, পুলিশ হেফাজতে ভুল্লারকে খুন করে এনকাউন্টার সাজানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ০৬:৪৩
Share:

ফাইল চিত্র।

পুলিশের গুলিতে নিহত হয়েছিল পঞ্জাবের গ্যাংস্টার জয়পাল সিংহ ভুল্লার। ময়না-তদন্তের পর দেহ পরিবারের লোকেরা পঞ্জাবের ফিরোজপুরে নিয়ে গেলেও তা সৎকার করেনি। তার বদলে দ্বিতীয় বার ময়না-তদন্তের জন্য পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টে আর্জি জানিয়েছেন ভুল্লারের বাবা ভূপেন্দ্র সিংহ। গত কাল হাই কোর্ট তা খারিজ করে দেওয়ার পরে ভূপেন্দ্র সিংহ একই আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। আজ সুপ্রিম কোর্ট পঞ্জাব-হরিয়ানা হাই কোর্টকে সোমবারের মধ্যে দ্বিতীয় বার ময়নাতদন্তের আর্জি খতিয়ে দেখার অনুরোধ করেছে। পঞ্জাব পুলিশকেও সঠিক ভাবে দেহ সংরক্ষণের নির্দেশ দিয়েছে। হাই কোর্টের যুক্তি ছিল, ভুল্লার কলকাতায় পুলিশের গুলিতে মারা যায়। তাই পঞ্জাব-হরিয়ানা হাই কোর্টের আওতায় বিষয়টি পড়ে না। শীর্ষ আদালত আজ হাই কোর্টের যুক্তি খারিজ করে দিয়েছে।

Advertisement

আজ ভূপেন্দ্রর আইনজীবী ইশমা রনধাওয়া অভিযোগ তোলেন, পুলিশ হেফাজতে ভুল্লারকে খুন করে এনকাউন্টার সাজানো হয়েছে। তাই গোটা শরীর নীল হয়ে গিয়েছিল। হাড়ও ভাঙা ছিল। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ প্রথমে কলকাতা হাই কোর্টেই শুনানির কথা বলেছিল। কিন্তু দেহ পঞ্জাবে নিয়ে আসা হয়েছে শুনে পঞ্জাব হাই কোর্টকেই ফের আর্জি শুনতে বলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন