swimming pool

ছোট পুত্রকে খাওয়াতে ব্যস্ত মা, ভুল করে বড়দের সুইমিং পুলে গিয়ে ডুবে মৃত্যু ছ’বছরের শিশুর

খুঁজতে খুঁজতে মা চলে আসেন বড়দের সুইমিং পুলের কাছে। তিনি দেখতে পান, জলে ভাসছে সাস্বিনের দেহ। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা সাস্বিনকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চেন্নাই শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৬:৪৯
Share:

— প্রতীকী ছবি।

মা এবং দু’বছরের ছোট ভাইয়ের সঙ্গে সাঁতার কাটতে গিয়েছিল ছ’বছরের সাস্বিন বৈভব। সাঁতার শিখতে গিয়েই ঘটে গেল অঘটন। ভুল করে বড়দের সুইমিং পুলে গিয়ে ডুবে মৃত্যু হল সাস্বিনের। সে যখন গভীর জলে হাবুডুবু খাচ্ছে, তখন তার মা ব্যস্ত ছোট ছেলেকে খাওয়াতে। চেন্নাইয়ের কাছে সকলের চোখের আড়ালেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা।

Advertisement

সদ্য সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে। জল থেকে উঠে আসছে সাস্বিনের বন্ধুরা। সেই সময় ছোট ছেলেকে কিছু খাওয়াচ্ছিলেন মা। ফলে সাস্বিনের দিকে নজর দিতে পারেননি তিনি। কিছু ক্ষণ পরেও বড় ছেলে না ফেরায় মা এদিক ওদিক খুঁজতে শুরু করেন। খুঁজতে খুঁজতে তিনি চলে আসেন বড়দের জন্য নির্দিষ্ট সুইমিং পুলের কাছে। সেখানে জলের গভীরতা বেশি। তিনি দেখতে পান, জলে ভাসছে সাস্বিনের দেহ। তড়িঘড়ি তাকে জল থেকে তুলে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা সাস্বিনকে মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, ভুলবশত সাস্বিন বড়দের পুলে চলে গিয়েছিল। সেখানে জলের গভীরতা বেশি। সম্ভবত তা বুঝতে পারেনি সদ্য সাঁতার শিখতে শুরু করা ছ’বছরের সাস্বিন। তাতেই ঘটে যায় অঘটন। পুলিশ সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রের বিরুদ্ধে গাফিলতির মামলা শুরু করেছে। সকলের নজর এড়িয়ে সাস্বিন কী করে বড়দের পুলে চলে গেল, তা ভাবাচ্ছে সকলকেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন