Cracker

ক্র্যাকার শোয়ে অঘটন, ছাত্রের প্রাণ নিল বাজি

আচমকাই একটা উড়ন্ত বাজি মাথার উপর এসে পড়ে কিশোর ধানুশ এস-এর। সেখানেই লুটিয়ে পড়ে দিল্লি পাবলিক স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রটি।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ১৮:৪৫
Share:

ধানুশ এস। ফাইল চিত্র।

কাকার সঙ্গে ছেলেটি গির্জায় গিয়েছিল বাজির উৎসব দেখতে। সঙ্গে ছিল তার ছোট বোনও। অবাক হয়ে রকমারি বাজির কারসাজি দেখছিল ১২ বছরের ওই কিশোর। এই প্রথম এমন অনুষ্ঠানে আসা।

Advertisement

আচমকাই একটা উড়ন্ত বাজি মাথার উপর এসে পড়ে কিশোর ধানুশ এস-এর। সেখানেই লুটিয়ে পড়ে দিল্লি পাবলিক স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রটি।

গত সাত বছর ধরে গির্জার ওই বাজি-অনুষ্ঠানে যাচ্ছেন ধানুশের কাকা অনিল কুমার। এ বছর অনিলের সঙ্গে যাওয়ার বায়না করে ধানুশ এবং তার ছোট বোন। সে জন্যই তাদের নিয়ে গিয়েছিলেন অনিল। প্রথম থেকেই বেশ মজা করছিল দুই ভাই-বোন। তখন ঘড়িতে সাড়ে ন’টা হবে। হঠাৎই একটা উড়ন্ত বাজি আকাশে ফেটে সোজা ধানুশের মাথার উপর এসে পড়ে। বাজিটির ওজন দু’কেজি মতো বলে মত প্রত্যক্ষদর্শীরা। ধানুশের চিৎকারে ছুটে আসেন পাশের লোক জন। গুরুতর আহত অবস্থায় দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

আরও পড়ুন: দুঃস্বপ্নের মুম্বইতে ফিরে এল সে দিনের ছোট্ট মোশে

গত রবিবার ঘটনাটি ঘটেছে পূর্ব বেঙ্গালুরুর উলসোরের ‘আওয়ার লেডি অব লর্ডেস’ গির্জায়। এই ঘটনায় গির্জা কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে মামলা দায়ের করেছে ধানুশের পরিবার।

আরও পড়ুন: যাত্রী ফেলে সময়ের আগেই উড়ল ইন্ডিগোর বিমান!

ঠিক কি ঘটেছিল সে দিন? প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সে দিন রাত ৯টা নাগাদ শুরু হয়েছিল বাজির উৎসব। প্রতি বছরই এ সময় এমন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই দিন প্রায় দু’হাজার মানুষের সমাগম হয়েছিল। বিভিন্ন ধরনের বাজি দেখতেই জড়ো হন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন