Bus Accident in Vijaywada

নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী প্রতীক্ষালয়ে ঢুকল বাস, অন্ধ্রে পিষে মৃত তিন, ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে

পুলিশ সূত্রে খবর, বিজয়ওয়াড়ার পণ্ডিত নেহরু বাস ডিপো থেকে দূরপাল্লার বহু বাস ছাড়ে। বাস ডিপোটিও বেশ বড়। দূরপাল্লার বাস ধরার জন্য বিশাল বড় যাত্রী প্রতীক্ষালয়ও রয়েছে সেখানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বিজয়ওয়াড়া শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৭:১০
Share:

দুর্ঘটনার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

ডিপোয় দাঁড়িয়ে থাকা বাসকে ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী প্রতীক্ষালয়ে ঢুকে পড়ে। সেই সময় ওই প্রতীক্ষালয়ে বহু যাত্রী বসে ছিলেন। আচমকা তাঁদের সামনে চলে আসায় সরতে পারেননি। বাসের নীচেই চাপা পড়ে মৃত্যু হয় এক শিশু-সহ তিন জনের। আহত হয়েছেন আরও দু’জন। সোমবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বিজয়ওয়াড়ার পণ্ডিত নেহরু বাস ডিপো থেকে দূরপাল্লার বহু বাস ছাড়ে। বাস ডিপোটিও বেশ বড়। দূরপাল্লার বাস ধরার জন্য বিশাল বড় যাত্রী প্রতীক্ষালয়ও রয়েছে সেখানে। এই বাস ডিপোটি অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানার বড় যোগসূত্র। মূলত সরকারি বাসই ছাড়ে এই ডিপো থেকে।

সোমবার গুন্টুরগামী একটি বাস যাত্রী প্রতীক্ষালয়ের বাইরে দাঁড়িয়েছিল। বাসটি ছাড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন চালক এম প্রকাশম। ১২ নম্বর প্ল্যাটফর্মের কাছে‌ই দাঁড়িয়েছিল বাসটি। কয়েক হাত দূরেই অপেক্ষা করছিলেন যাত্রীরা। পুলিশ সূত্রে খবর, চালক গাড়িটিকে ঘোরানোর চেষ্টা করছিলেন। কিন্তু সেটি পিছনের দিকে না গিয়ে সামনের দিকে এগিয়ে যায়। তার পর বাসটি অপেক্ষারত যাত্রীদের পিষে দেয়। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। চালক কোনও রকমে বাসটিকে থামান। কিন্তু তত ক্ষণে দু’জনের মৃত্যু হয়েছিল। গুরুতর জখম হয়েছিল এক শিশু। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। অন্ধ্রপ্রদেশ পরিবহণ সংস্থার ভাইস চেয়ারনম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর দ্বারকা তিরুমালা রাও ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন