National News

যৌন হেনস্থাকারীকে নপুংসক করে দেওয়া হোক, মত দক্ষিণী অভিনেত্রীর

এ দেশে মেয়েদের যৌন হেনস্থা রুখতে হেনস্থাকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার পক্ষে সওয়াল করলেন দক্ষিণী অভিনেত্রী মীরা জ্যাসমিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৬ ১১:৩৪
Share:

এ দেশে মেয়েদের যৌন হেনস্থা রুখতে হেনস্থাকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার পক্ষে সওয়াল করলেন দক্ষিণী অভিনেত্রী মীরা জ্যাসমিন। তাঁর মতে, যাঁরা মেয়েদের যৌন হেনস্থা করেন, তাঁদের কঠোর শাস্তি দেওয়া হোক। যৌন হেনস্থার উপযুক্ত শাস্তি হিসাবে অপরাধীকে নপুংসক করে দেওয়া হোক বলে মত প্রকাশ করেন মীরা। রবিবার নিজের পরবর্তী মালয়ালম ফিল্ম ‘পাথু কল্পনাকাল’-এর প্রচারে এ কথা বলেন তিনি।

Advertisement

এই ছবিতে মীরা এমন এক জনের ভূমিকায় অভিনয় করছেন যিনি ধর্ষণের শিকার। সে প্রসঙ্গেই কথা বলতে গিয়ে আলোচনায় উঠে আসে কেরলের পেরুম্বাভুর এলাকার একটি সাম্প্রতিক ঘটনা। সেখানে এক দলিত মহিলাকে ধর্ষণ করে খুন করা হয়। ঘটনায় উত্তাল হয়ে ওঠে কেরলের নানা প্রান্ত। সে ঘটনার কথা উল্লেখ করে নিজের এই মত জানান মীরা। কেন শাস্তি হিসেবে হেনস্থাকারীর ‘লিঙ্গচ্ছেদ’ করার কথাই মনে হল তাঁর? মীরা জানান, “এ রকম শাস্তি দিলে তবেই ভবিষ্যতে মেয়েদের যৌন হেনস্থার সাহস আর কেউ দেখাবে না।”

আরও পড়ুন

Advertisement

‘দশের’ বোঝা বইতে নাকাল পরিবহণ নিগম

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন