Jet Airways

কানাড়া ব্যাঙ্কের ৫৩৮ কোটির প্রতারণা মামলায় জেট-প্রতিষ্ঠাতার বাড়িতে তল্লাশি সিবিআইয়ের

২০১৯ সালের এপ্রিলে উড়ান পরিষেবা বন্ধ করে দিয়েছিল আর্থিক সমস্যা এবং ঋণভারে জর্জরিত জেট এয়ারওয়েজ়। সে সময় দেশের সবচেয়ে বড় এই বেসরকারি বিমান সংস্থার কর্ণধার ছিলেন নরেশ গয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১৮:০১
Share:

জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছে সিবিআই। ছবি: সংগৃহীত।

কানাড়া ব্যাঙ্কের ৫৩৮ কোটি টাকা প্রতারণায় অভিযুক্ত জেট এয়ারওয়েজ়ের প্রতিষ্ঠাতা নরেশ গয়ালের বাড়িতে তল্লাশি অভিযান চালাল সিবিআই। নরেশ ছাড়াও এই সংস্থার একাধিক প্রাক্তন আধিকারিকের বাড়িতে শুক্রবার তল্লাশি চলছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

Advertisement

শুক্রবার দিল্লি, মুম্বই-সহ দেশের ৭টি জায়গায় তল্লাশি চালিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। জেট এয়ারওয়েজ়ের দফতরেও তল্লাশি শুরু হয়েছে।

২০১৯ সালের এপ্রিলে উড়ান পরিষেবা বন্ধ করে দিয়েছিল আর্থিক সমস্যা এবং ঋণভারে জর্জরিত জেট এয়ারওয়েজ়। সে সময় দেশের সবচেয়ে বড় এই বেসরকারি বিমান সংস্থার কর্ণধার ছিলেন নরেশ। এর পর সংস্থার পুনরুজ্জীবন ঘটিয়ে বিমান পরিষেবা চালুর জন্য ২০২১ সালে ‘জালান কালরক’ নামে একটি কনসর্টিয়াম গঠন করা হয়েছিল। তাদের হাত ধরেই পুনরুজ্জীবনের অপেক্ষায় রয়েছে জেট।

Advertisement

সিবিআইয়ের অভিযোগ, কানাড়া ব্যাঙ্কের ওই বিপুল পরিমাণ অর্থ নয়ছয় করেছেন জেট-কর্তা নরেশ। এই দুর্নীতিতে সংস্থার বেশ কয়েক জন আধিকারিকও অভিযুক্ত। অবশ্য জেটের নতুন কর্তারা এই দুর্নীতির মামলায় জড়িত নন বলেই দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন