rape

পাঁচ বছর ধরে তুতো বোনকে ধর্ষণ, হুমকি! অভিযোগ উঠল খোদ পুলিশকর্তার বিরুদ্ধে

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি চিত্রদুর্গের মহিলা থানায় চাল্লাকেরে থানার ইন্সপেক্টর জিবি উমেশের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন তাঁর বছর পঁচিশের তুতো বোন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৭:২৩
Share:

ফাইল চিত্র।

সম্পত্তি বিবাদের নিষ্পত্তিতে সাহায্য করার সুবাদে তুতো বোনের পরিবারের সঙ্গে ঘনিষ্ঠতা। তৈরি হয়েছিল আস্থার সম্পর্কও। তার সুযোগ নিয়ে তুতো বোনকে ধর্ষণের অভিযোগ উঠল খোদ পুলিশকর্তার বিরুদ্ধে! গত পাঁচ বছর ধরে তরুণীকে ধর্ষণ এবং হুমকির অভিযোগে কর্নাটকের চিত্রদুর্গের ওই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। অভিযোগ, ধর্ষণের জেরে বহু বার গর্ভপাতও করাতে হয়েছে নির্যাতিতাকে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি চিত্রদুর্গের মহিলা থানায় চাল্লাকেরে থানার ইন্সপেক্টর জিবি উমেশের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন তাঁর বছর পঁচিশের তুতো বোন। তার ভিত্তিতে পুলিশকর্তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তরুণীর অভিযোগ, দাভাঙ্গেরে থানায় কর্তব্যরত থাকার সময় পারিবারিক জমি-বিবাদে তাঁদের সাহায্য করেছিলেন উমেশ। তার পর থেকেই পুলিশকর্তা তাঁকে বিভিন্ন জায়গায় ডেকে ধর্ষণ করতেন। কখনও কখনও বাড়িতেও এসে হাজির হতেন! সেই কথা প্রকাশ্যে আনলে গোটা পরিবারের জীবন দুর্বিষহ করে দেওয়ার হুমকিও দিতেন উমেশ।

নির্যাতিতা পুলিশকে জানিয়েছেন, বার বার ধর্ষণের জেরে গর্ভবতী হয়ে পড়েছিলেন তিনি। গত বছর অক্টোবর মাসে তাঁকে গর্ভপাতও করাতে হয়েছে। তাঁর অভিযোগ, উমেশের দু’জন স্ত্রী রয়েছেন। তাঁকেও বাড়িতে এনে তৃতীয় স্ত্রী করে রাখতে চেয়েছিলেন পুলিশকর্তা।

Advertisement

তরুণীর অভিযোগের প্রেক্ষিতে চিত্রদুর্গের পুলিশ সুপার পরশুমার কে বলেন, ‘‘অভিযুক্ত ইন্সপেক্টরকে সাসপেন্ড করা হয়েছে। যদিও তাঁকে এখনও গ্রেফতার করা হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন