Viral

Viral: ২ চিকিৎসকের গাওয়া দেবানন্দের ছবির গান, হার মানাচ্ছে রফি-আশা জুটিকেও, মত নেটাগরিকদের

চিকিৎসকদের গাওয়া যে গানটির ভিডিয়ো নেটমাধ্য়মে ছড়িয়েছে, সেটি দেবানন্দের একটি ছবির গান—‘আজা পঞ্ছি আকেলা হ্যায়’। গানটি গেয়েছিলেন মহম্মদ রফি এবং আশা ভোঁসলে।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ৩০ মে ২০২১ ১৮:১৪
Share:

চিকিৎসক রামোন আবরোল এবং চিকিৎসক বিমান সাইকিয়া

পুরনো হিন্দি গান নতুন ভাবে গেয়ে নেটমাধ্যম মাত করলেন ২ চিকিৎসক। দেবানন্দের ছবির একটি গান তাঁরা এমন ভাবে গেয়েছেন,যে তা বার বার দেখেও আশ মিটছে না নেটাগরিকদের। বরং তাঁরা জানিয়েছেন, বুদ্ধিদীপ্ত মজার কথার ব্যবহারের জন্য আসল গানটির চেয়েও চিকিৎসকদের গানটিই শুনতে বা দেখতে বেশি ভাল লাগছে তাঁদের।

Advertisement


চিকিৎসক রামোন আবরোল এবং চিকিৎসক বিমান সাইকিয়া দু’জনেই চণ্ডীগড়ের বাসিন্দা। তাঁদের গাওয়া যে গানটির ভিডিয়ো নেটমাধ্য়মে ছড়িয়েছে, সেটি দেবানন্দের একটি ছবির গান—‘আজা পঞ্ছি আকেলা হ্যায়’। ১৯৫৭ সালে মুক্তি পাওয়া ‘ন দো গেয়ারা’ ছবিতে গানটি গেয়েছিলেন মহম্মদ রফি এবং আশা ভোঁসলে। সুর ছিল শচীন দেব বর্মণের। তবে দুই চিকিৎসক সেই গানের কথার ফাঁকে জুড়ে দিয়েছেন বেশ কিছু মজার শব্দ। মজার ভঙ্গিমাও। আর তাতেই মজেছেন নেটাগরিকরা।

মন্তব্য করতে গিয়ে কেউ লিখেছেন, ‘গানটি এই পরিস্থিতিতেও কিছুক্ষণের জন্য আপনাকে হাসাবে’। কেউ আবার লিখেছেন, ‘এমন মন ভাল করা জিনিস অনেক দিন হাতে পাইনি’। অনেকের কাছে, ‘আসল গানটির থেকে এখন এটাই বেশি ভাল লাগছে’। কেউ আবার লিখেছেন, ‘গানটির শুরু থেকে শেষ পর্যন্ত আমি হেসে গিয়েছি,বার বার দেখেও আশ মিটছে না’।

Advertisement


তবে করোনা পরিস্থিতিতে দুই চিকিৎসকের এই উপায়ের প্রশংসা করেছেন সবাই। রোগী সামলাতে দিনের বেশিরভাগ সময় হাসপাতালেই কাটছে চিকিৎসকদের। তারই মধ্যে এ ভাবে নিজেদের অবসর বিনোদন এবং অন্যদেরও ভাল রাখার এই প্রয়াসের তারিফ করেছেন নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন