National News

স্বাধীনতা দিবসে গরহাজির, ৫৪ আমলাকে শো-কজ উত্তরাখণ্ড সরকারের

যে সব আধিকারিকদের শো-কজ করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন ৪৬ জন অতিরিক্ত সচিব, এক জন প্রিন্সিপাল সেক্রেটারি, সাময়িক দায়িত্বে থাকা পাঁচ সচিব এবং দু’জন সচিব।

Advertisement

সংবাদ সংস্থা

উত্তরাখণ্ড শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৭ ১১:৩২
Share:

ছবি: সংগৃহীত।

স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন অনুষ্ঠানে উপস্থিত না থাকার জন্য এক সঙ্গে ৫৪ জন আইএএস অফিসারকে শো-কজ করল উত্তরাখণ্ড সরকার। বৃহস্পতিবারই ওই আধিকারিকদের কাছে পৌঁছে যায় শো-কজের চিঠি।

Advertisement

আরও পড়ুন: মোদী-সঙ্ঘকে তির, এক মঞ্চে বিরোধীরা

যে সব আধিকারিকদের শো-কজ করা হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন ৪৬ জন অতিরিক্ত সচিব, এক জন প্রিন্সিপাল সেক্রেটারি, সাময়িক দায়িত্বে থাকা পাঁচ সচিব এবং দু’জন সচিব। যত তাড়াতাড়ি সম্ভব শো-কজের উত্তর দিতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের। সূত্রের খবর, স্বাধীনতা দিবসে দেহরাদূনের প্যারেড গ্রাউন্ডে পতাকা উত্তোলন করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত। কিন্তু সেই অনুষ্ঠানে গিয়ে তিনি দেখেন মাত্র ১০ জন আমলা হাজির রয়েছেন। বাকি আমলারা অনুষ্ঠানে হাজির না থাকায় প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠান শেষেই তিনি অনুপস্থিত আমলাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার কথা জানান। কেন অনুপস্থিত ছিলেন, এ বিষয়ে যাঁরা বৈধ কারণ দর্শাতে ব্যর্থ হবেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন রাওয়াত।

Advertisement

আরও পড়ুন: জাতীয় পতাকা তোলা নিয়ে মুসলিম অধ্যক্ষকে নিগ্রহ

আমলাদের শো-কজ নোটিস পাঠানোর পাশাপাশি সমস্ত জেলাশাসক এবং সরকারি দফতরের প্রধানদের ওই দিন অনুপস্থিত কর্মীদের একটা তালিকা বানাতে নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব এস রামস্বামী। সচিবালয় সূত্রে খবর, আগামী কয়েক দিনের মধ্যেই এই তালিকা তৈরি হয়ে যাবে। সরকারি সূত্রে খবর, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অনুপস্থিতির সংখ্যাটা হাজার ছাড়িয়ে যাবে। রাজ্যের এক শীর্ষ সরকারি আধিকারিক জানান, এর আগেও বেশ কয়েক বছর স্বাধীনতা দিবসে অনুপস্থিতির বিষয়টি নিয়ে সতর্ক করা হয়েছিল, কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন