সিডি কাণ্ডে সিবিআই তদন্ত দাবি

ছত্তীসগঢ়ের মন্ত্রী রাজেশ মুনাতের ‘জাল’ অশ্লীল সিডি তৈরির অভিযোগে সাংবাদিক বিনোদ বর্মাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ দায়ের হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের বিরুদ্ধেও।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৭ ০৩:২২
Share:

সিডি কাণ্ডে সিবিআই তদন্তের সুপারিশ করল ছত্তীসগঢ়ের বিজেপি সরকার। তবে তাতে খুশি নন বিরোধীরা।

Advertisement

ছত্তীসগঢ়ের মন্ত্রী রাজেশ মুনাতের ‘জাল’ অশ্লীল সিডি তৈরির অভিযোগে সাংবাদিক বিনোদ বর্মাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ দায়ের হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের বিরুদ্ধেও। মুনাতের অভিযোগ, তাঁর ভাবমূর্তি নষ্ট করার জন্য বিনোদ ও বাঘেল হাত মিলিয়ে ওই ‘জাল’ সিডি তৈরি করেছেন। কংগ্রেসের পাল্টা অভিযোগ, গণতন্ত্রের কণ্ঠরোধ করার জন্যই সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরে রাজস্বমন্ত্রী প্রেমপ্রকাশ পাণ্ডে জানান, ওই ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কারণ, ওই সিডি তৈরির ষড়যন্ত্র একাধিক রাজ্যে বসে হয়েছিল বলে মনে করছে পুলিশ। সিডি পরীক্ষার জন্য উন্নত প্রযুক্তি প্রয়োজন। গোটা ষড়যন্ত্রের জন্য অর্থের জোগানও নানা সূত্র থেকে এসেছে বলে ধারণা তদন্তকারীদের। তাই এ ক্ষেত্রে সিবিআইয়ের মতো কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্ত করানো প্রয়োজন বলে মনে করছে ছত্তীসগঢ় সরকার। আগেই মুনাতের ইস্তফা দাবি করেছে কংগ্রেস। তাদের দাবি, মন্ত্রী পদে থাকলে মুনাত তদন্তকে প্রভাবিত করার চেষ্টা করতে পারেন। কিন্তু প্রেমপ্রকাশ পাণ্ডে স্পষ্ট বুঝিয়ে দেন আপাতত তেমন সম্ভাবনা নেই।

তবে সিবিআই তদন্তের সুপারিশে খুশি নয় কংগ্রেস। বাঘেলের দাবি, ‘‘ঘটনা ধামাচাপা দিতেই সিবিআই তদন্তের সুপারিশ করা হচ্ছে। সুপ্রিম কোর্টের নজরদারিতে বিশেষ তদন্তকারী দল গঠন করা উচিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement