Air Balloon

হিমাচলে গুপ্তচর! আপেল বাগান থেকে শিশুরা কুড়িয়ে পেল পাকিস্তানের পতাকা আঁকা বেলুন

মালেন্দি গ্রাম পঞ্চায়েতের প্রেমনগর গ্রামে জাহাজ আকারের সেই সবুজ বেলুনটিকে উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে খবর, ওই বেলুনটিতে পাকিস্তানের পতাকা আঁকা ছিল।

Advertisement

সংবাদ সংস্থা

শিমলা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ০২:০৯
Share:

প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, বেলুনটি পাকিস্তানের। ছবি: সংগৃহীত।

এ বার গুপ্তচর বেলুনের দেখা মিলল! মঙ্গলবার হিমাচল প্রদেশের শিমলার কুমারসাইন এলাকায় একটি সন্দেহজনক বেলুন উড়তে দেখা যায়। পরে, মালেন্দি গ্রাম পঞ্চায়েতের প্রেমনগর গ্রামে জাহাজ আকারের সেই সবুজ বেলুনটিকে উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে খবর, ওই বেলুনটিতে পাকিস্তানের পতাকা আঁকা ছিল।

Advertisement

এর পরেই পুলিশকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে পুলিশ এসে বেলুনটি পরীক্ষা করে দেখে। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, বেলুনটি পাকিস্তানের। তবে, ওই বেলুনটি কোথা থেকে, কী ভাবে এল, সব খতিয়ে দেখছে পুলিশ।­

প্রেমনগর গ্রামের এক বাসিন্দা পুলিশকে বলেছেন, “বাড়ির বাচ্চারা ওই বেলুনটি নিয়ে খেলছিল। তাদের এ বিষয়ে জিজ্ঞাসা করে জানতে পেরেছি, বেলুনটিকে ওরা বাগানের একটি আপেল গাছে ঝুলতে দেখে। তার পর সেটা পেড়ে এনে খেলা শুরু করে।”

Advertisement

জম্মু ও কাশ্মীর এবং পঞ্জাবের সীমান্তবর্তী এলাকাগুলিতেও এর আগেও এমন সন্দেহজনক পাকিস্তানি বেলুনের সন্ধান পাওয়া গিয়েছিল। গত জানুয়ারিতে, শিমলার টিক্কারি গ্রামে পাকিস্তানি টাকা উদ্ধার হয়েছিল যা একটি ছেঁড়া বেলুনের সঙ্গে বাঁধা ছিল।­­­­­

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন