সীমান্তে ফের পাক হামলা, নিহত এক

জম্মু-কাশ্মীরের পুঞ্চে ফের পাক সেনার গুলিতে নিহত হলেন এক গ্রামবাসী। আহত হয়েছেন আরও ৪ জন। সেনা সূত্রে খবর, রবিবার গভীর রাত থেকেই সীমান্তের ওপার থেকে রকেট লঞ্চার, গ্রেনেড ও মর্টার হামলা চালায় পাক রেঞ্জার্সরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৫ ১৩:৪২
Share:

পিটিআইয়ের ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরের পুঞ্চে ফের পাক সেনার গুলিতে নিহত হলেন এক গ্রামবাসী। আহত হয়েছেন আরও ৪ জন। সেনা সূত্রে খবর, রবিবার গভীর রাত থেকেই সীমান্তের ওপার থেকে রকেট লঞ্চার, গ্রেনেড ও মর্টার হামলা চালায় পাক রেঞ্জার্সরা। সীমান্তলাগোয়া গ্রামগুলিকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয় বলে জানিয়েছেন এক সেনা আধিকারিক। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা।

Advertisement

সেপ্টেম্বরের শুরুতেই আট বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনারা। গত ৪ সেপ্টেম্বর জম্মুর আর এস পুরা সেক্টরে স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি ছোড়ে পাক রেঞ্জার্সরা।

গত ৫ সেপ্টেম্বর তাদের হামলায় এক জওয়ান আহত হয়েছিলেন। ভারতীয় সেনারাও পাল্টা জবাব দেয়। এ বছরে এখনও পর্যন্ত আড়াইশো বারেরও বেশি হামলা চালিয়েছে পাক সেনারা। তার মধ্যে অগস্টেই ৫৭ বার হামলায় দুই ভারতীয় জওয়ান-সহ ১৩ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন ৩০ জনেরও বেশি।

Advertisement

দু’দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বৈঠকের আগেও পাক সেনারা সংঘর্ষবিরতি লঙ্ঘন করায় সেই বৈঠক বাতিল হয়ে যায়। আগামী ৯ সেপ্টেম্বর দু’দেশের সীমান্ত সুরক্ষাবাহিনীর ডিজি পদের বৈঠক হওয়ার কথা। তার আগে ফের এই হামলা এই বৈঠক আদৌ হবে কি তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন