corona

ওয়ার্ক ফ্রম হোম করতে পারেন আইনজীবীরা, করোনা সংক্রমণের কথা মাথায় রেখে অনুমতি প্রধান বিচারপতির

বুধবার সকালে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের হিসাব দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এক দিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৩৫ জন। যা আগের দিনের তুলনায় ৪৬ শতাংশ বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৭:৩৫
Share:

চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ। ছবি: সংগৃহীত।

ভারতে একটু একটু করে আবার বাড়ছে করোনা সংক্রমণ। এই আবহে আইনজীবীদের বাড়ি থেকে কাজ (ওয়ার্ক ফ্রম হোম) করার অনুমতি দিলেন দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে শুনানি চালানোর কথা জানিয়েছেন তিনি।

Advertisement

বুধবার দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রসঙ্গ উল্লেখ করে প্রধান বিচারপতি এবং বিচারপতি জেবি পার্দিওয়ালার বেঞ্চ জানিয়ে দেয়, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আইনজীবীদের মামলার শুনানি চালিয়ে যাওয়ায় সায় রয়েছে দেশের শীর্ষ আদালতের। এই প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, ‘‘আমরা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেও শুনানি চালিয়ে যেতে পারি।’’

বুধবার সকালে গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণের হিসাব দিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এক দিনে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৩৫ জন। যা আগের দিনের তুলনায় ৪৬ শতাংশ বেশি। গত কয়েক দিনে দেশে করোনা রোগীর সংখ্যাবৃদ্ধি নিয়ে উদ্বেগ আবার বেড়েছে। এই আবহে বুধবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসাব চিন্তার ভাঁজ ফেলেছে দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে। এর পরই সুপ্রিম কোর্টে মামলা প্রক্রিয়া চালিয়ে যেতে নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন প্রধান বিচারপতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন