Ram Mandir Inauguration

‘হ্যালো! ছোটা শাকিল বলছি’, রামমন্দির উড়িয়ে দেওয়ার হুমকিফোন পেল পুলিশ, তার পর...

বিহার পুলিশ জানিয়েছে, ধৃতের নাম ইন্তেখাব আলম। শনিবার রাতে বিহারের বালুয়া কালিয়াগঞ্জ থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। ফোনের সূত্র ধরে অভিযুক্তের বাড়ি পৌঁছে গিয়েছিলেন তদন্তকারীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৮:৫১
Share:

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন উপলক্ষে জোরদার হয়েছে নিরাপত্তা। —ফাইল চিত্র।

২১ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের আগেই সেখানে বিস্ফোরণের হুমকি এল পুলিশের কাছে। জানানো হল উড়িয়ে দেওয়া হবে রামমন্দির। দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ ছোটা শাকিল বলে দাবি করেন ওই ব্যক্তি। হুলস্থুল পড়ে যায় পুলিশমহলে। অবশেষে গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শনিবার একটি ফোন পায় বিহার পুলিশ। ১১২ নম্বর ডায়াল করে ওই ব্যক্তি নিজেকে দাউদের ঘনিষ্ঠ বলে দাবি করেন। পুলিশকে তিনি জানান যে, তাঁর নাম ছোটা শাকিল। আর তিনি আগামী ২২ জানুয়ারি, সোমবার রামমন্দিরের উদ্বোধনের দিনই তা উড়িয়ে দেবেন। এমন হুঁশিয়ারি হালকা ভাবে নেয়নি পুলিশ। সঙ্গে সঙ্গে শুরু হয় ছোট শাকিল নামে দাবি করা ওই ব্যক্তির খোঁজ। শেষ পর্যন্ত অভিযুক্তকে গ্রেফতার করা গিয়েছে।

বিহার পুলিশ জানিয়েছে, ধৃতের নাম ইন্তেখাব আলম। শনিবার রাতে বিহারের বালুয়া কালিয়াগঞ্জ থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। ফোনের সূত্র ধরে অভিযুক্তের বাড়ি পৌঁছে গিয়েছিলেন তদন্তকারীরা। বিহারের পুলিশের এক পদস্থ আধিকারিক জানান, এমন হুমকিফোন যে কেবল ভয় দেখানোর জন্য করা হয়েছে, এ নিয়ে তাঁরা নিশ্চিত ছিলেন। তবে বিষয়টির গুরুত্ব বিচার করে সঙ্গে সঙ্গে শুরু হয় তদন্ত। বেশ কিছু ক্ষণ পর সাফল্য মেলে। গ্রেফতার হয়েছেন উড়োফোন করা ওই ব্যক্তি। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে অতীতে কোনও অপরাধের রেকর্ড নেই। তবে তাঁর মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন রয়েছে। আর যে ফোন থেকে ওই হুমকি দেওয়া হয়, তার সিম কার্ড রেজিস্ট্রেশন রয়েছে ধৃতের বাবার নামে। প্রয়োজনে তাঁকেও জিজ্ঞাসাবাদ করতে পারে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন