জোড়া কেলেঙ্কারিতে বিদ্ধ চান্ডি, শুরু তদন্ত

২০১৩ সাল নাগাদ সোলার কেলেঙ্কারির অভিযোগ নিয়ে বিপাকে পড়েছিল কংগ্রেস নেতৃত্বাধীন সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৭ ০১:৪০
Share:

উম্মেন চান্ডি।

কোটি কোটি টাকার সোলার কেলেঙ্কারি, তার সঙ্গে আবার জুড়েছে যৌন হেনস্থার অভিযোগও। এই জোড়া ফলাতেই এ বার কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী উম্মেন চান্ডিকে বিদ্ধ করতে নেমে পড়েছে পিনারাই বিজয়নের সরকার।

Advertisement

২০১৩ সাল নাগাদ সোলার কেলেঙ্কারির অভিযোগ নিয়ে বিপাকে পড়েছিল কংগ্রেস নেতৃত্বাধীন সরকার। এই ক্ষেত্রের একটি সংস্থাকে নিয়ম ভেঙে সাহায্য করেছেন বলে অভিযোগ ওঠে মুখ্যমন্ত্রী চান্ডি ও তাঁর অফিসের কর্মীদের বিরুদ্ধে। সোলার কেলেঙ্কারিতে ঘুষ নেওয়ার অভিযোগের পাশাপাশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এক মহিলা যৌন হেনস্থারও অভিযোগ করেন।

এ নিয়ে গঠিত শিবরাজন কমিশনের রিপোর্টটি আজ বিধানসভায় পেশ করেন মুখ্যমন্ত্রী বিজয়ন। তিনি জানান, কমিশনের সুপারিশগুলি খতিয়ে দেখতে বিশেষ তদন্তকারী দল বা ‘সিট’ গড়বে সরকার। দুর্নীতির পাশাপাশি যৌন হেনস্থার বিষয়ে অভিযোগও খতিয়ে দেখবে ‘সিট’।

Advertisement

বিজয়ন যদিও এ ব্যাপারে চান্ডির নাম করেন নি। তবে রাজ্যের বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বলেন, রাজ্যের বাম গণতান্ত্রিক জোটের সরকার চান্ডিকে ফাঁসাতে চাইছে। সঙ্গে সঙ্গে বিজয়ন পাল্টা বলেন, তিনি এ ব্যাপারে কারও নাম করেননি। তবে কংগ্রেসের নেতাই কেন উম্মেন চান্ডির নাম টেনে আনলেন, তা বুঝতে পারছেন না।

তাঁর বিরুদ্ধে তোলা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন চান্ডি। বলেছেন, ‘‘আমি কোনও অপরাধ করিনি।’’ কোনও রকম ব্ল্যাকমেলের বিরুদ্ধে মাথা নোয়াবেন না বলেই জানিয়ে দিয়েছেন তিনি। এই কেলেঙ্কারি নিয়ে গঠিত কমিশনের রিপোর্টে যদিও চান্ডি ও তাঁর দফতরের কর্মীদের দায়ী করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন