Subramanian Swamy

বাধ্যতামূলক আধার জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে এক বড় বিপদ: স্বামী

এ বিষয়ে নিজের মতামত জানিয়ে মঙ্গলবারই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। পরে বিষয়টি নিয়ে টুইটও করেন ওই বিজেপি সাংসদ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১৯:২৫
Share:

আধার কার্ডকে বাধ্যতামূলক করা মানেই তা জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে এক বড় বিপদ। এমন মন্তব্যই করলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এ বিষয়ে নিজের মতামত জানিয়ে মঙ্গলবারই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। পরে বিষয়টি নিয়ে টুইটও করেন ওই বিজেপি সাংসদ।

Advertisement

সব ক্ষেত্রে আধার বাধ্যতামূলক করার বিরোধিতায় আগেই সুপ্রিম কোর্টে একগুচ্ছ মামলা হয়েছে। পাঁচ বছর আগে প্রথম মামলা হয়েছিল। এখন মামলার সংখ্যা ২২-এ পৌঁছেছে। সোমবারই কেন্দ্রের অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল আধার মামলাগুলির দ্রুত নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি দীপক মিশ্রের কাছে আর্জি জানিয়েছেন। তার পরেই একটি সাংবিধানিক বেঞ্চ গঠন করা হয়।

আরও পড়ুন: আধার মামলা যাবে সাংবিধানিক বেঞ্চে

Advertisement

যে কোনও বিষয়ে বিতর্ক বাড়িয়ে দেওয়ায় ক্ষেত্রে সুব্রহ্মণ্যম স্বামীর জুড়ি মেলা ভার। বিভিন্ন সময়ে তাঁর একাধিক মন্তব্য অস্বস্তি বাড়িয়েছে দলের। এ বার আধার নিয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন