BJP Leader

বিজেপি নেতার বিরুদ্ধে আমিষ খেয়ে মন্দিরে পুজো দেওয়ার অভিযোগ কংগ্রেসের

কংগ্রেসের অভিযোগ, বিজেপি নেতা আমিষ খাবার খেয়ে মন্দিরে ঢুকে পুজো দিয়েছেন। বিজেপি নেতা রবি আমিষ খাবার কথা মেনে নিলেও তাঁর দাবি, তিনি ভিতরে ঢোকেননি। বাইরে থেকে প্রার্থনা সেরেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১০
Share:

আমিষ খাবার খেয়ে মন্দিরে পুজো দেওয়ার অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে। ছবি: সংগৃহীত।

আমিষ খাবার খেয়ে তার পর মন্দিরে ঢুকে পুজো দেওয়ার অভিযোগ উঠল এক বিজেপি নেতার বিরুদ্ধে। কংগ্রেসের অভিযোগ, বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক সিটি রবি গত ১৯ ফেব্রুয়ারি আমিষ খেয়ে মন্দিরে পুজো দিতে ঢোকেন। এ বার এই আমিষ বিতর্কেই উত্তপ্ত কর্নাটকের রাজনীতি।

Advertisement

গত রবিবার বিজেপি নেতা রবি কর্নাটকের করওয়ারে শিবাজি জয়ন্তীর একটি অনুষ্ঠানে অংশ নেন। সেই অনুষ্ঠানের পর রবি মধ্যাহ্নভোজ সারতে যান দলীয় কর্মী তথা ভটকলের বিজেপি বিধায়ক সুনীল নায়েকের বাড়িতে। সেখানে মাছের পদ ছিল। বিজেপি নেতা রবি সুনীলের বাড়িতে বসে মাছ খাচ্ছেন সেই ছবিও সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মধ্যাহ্নভোজ সেরে রবির যান দলীয় দফতরে। সেখানে পার্টির নেতা ও কর্মীদের সঙ্গে বৈঠক করেন। তার পর যান রাজঙ্গনা নাগাবানা মন্দিরে। কিন্তু তিনি মন্দির বন্ধ থাকায় ভিতরে ঢুকতে পারেননি। বাইরে থেকেই প্রার্থনা সারেন রবি। রবির এর পরের গন্তব্য ছিল কারিবান্তা মন্দির। কংগ্রেসের অভিযোগ, আমিষ খাবার খেয়ে সেই মন্দিরে ঢুকেই পুজো দেন রবি। তা নিয়েই বিতর্ক শুরু হয়।

Advertisement

কংগ্রেসের তোলা অভিযোগের জবাব দিয়েছেন রবিও। তিনি আমিষ পদ খাওয়ার কথা স্বীকার করে নিয়েছেন। কিন্তু মাছ খেয়ে মন্দিরে ঢুকে পুজো দেওয়ার কংগ্রেসের অভিযোগ আংশিক খণ্ডন করেছেন। তাঁর দাবি, তিনি মন্দিরে ঢোকেননি। বাইরে থেকেই প্রার্থনা সেরেছেন।

এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তুলেছে কংগ্রেস। কংগ্রেসের বিধায়ক প্রিয়াঙ্ক খড়্গে বলেন, ‘‘বিজেপির আসলে দুটো জিভ! এক দিকে সিদ্দারামাইয়াকে মাংস খেয়ে মন্দিরে ঢোকার অভিযোগে আক্রমণ করছে। যদিও সিদ্দারামাইয়া মোটেও আমিষ খাননি। অন্য দিকে সিটি রবি মাছ, মাংস খেয়ে মন্দিরে গিয়ে দিব্য পুজো দিলেন। আমরা করলে ভুল, ওরা করলে চুপ!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন