Congress

যৌন হেনস্থার নালিশ, অস্বস্তিতে কংগ্রেস

প্রিয়ঙ্কা গাঁধী বঢরার নেতৃত্বে কংগ্রেস উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের রাজত্বে মহিলাদের নিরাপত্তা নিয়ে সরব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২০ ০৪:৫২
Share:

ফাইল চিত্র।

খোলা রাস্তায় এক ব্যক্তিকে থাপ্পড় মারছেন দুই মহিলা। ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, তিনি দীর্ঘদিন ধরে মহিলাদের যৌন হেনস্থা করছেন। ঘটনার ভিডিয়ো ভাইরাল। কারণ, ব্যক্তিটি যে সে নন। উত্তরপ্রদেশের জালৌনের জেলা কংগ্রেস সভাপতি অনুজ মিশ্র।

Advertisement

প্রিয়ঙ্কা গাঁধী বঢরার নেতৃত্বে কংগ্রেস উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের রাজত্বে মহিলাদের নিরাপত্তা নিয়ে সরব। তারই মধ্যে এই ঘটনায় প্রবল অস্বস্তিতে পড়েছে রাজ্য কংগ্রেস নেতৃত্ব। চাপের মুখে উত্তরপ্রদেশের কংগ্রেস নেতাদের দাবি, গোটাটাই আসলে দলের গোষ্ঠীদ্বন্দ্বের ফল। যিনি জেলা কংগ্রেস সভাপতির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে তাঁকে মারধর করেছেন, সেই মহিলাও কংগ্রেসেরই পদাধিকারী।

কংগ্রেসের এই দাবিতে দলের ভিতরের অবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে। প্রদেশ কংগ্রেস নেতাদের দাবি, জালৌনের জেলা কংগ্রেস সভাপতি অনুজ মিশ্রকে মারধর করেছেন কংগ্রেসেরই স্থানীয় নেত্রী মায়া সিংহ পরিহার। তাঁকে রাজনৈতিক নিষ্ক্রিয়তার জন্য জেলা কংগ্রেসের পদ থেকে সরানো হয়েছিল। সেই রাজনৈতিক প্রতিহিংসার বশেই তিনি অনুজের বিরুদ্ধে অভিযোগ তুলে তাঁকে মারধর করেন।

Advertisement

পরিহারের অবশ্য অভিযোগ, অনুজ তাঁকে ফোন করেও হেনস্থা করতেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অজয়কুমার লাল্লুকে অভিযোগ জানিয়ে লাভ হয়নি। গোটা ঘটনা খতিয়ে দেখতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রদীপ জৈন আদিত্যের নেতৃত্বে পাঁচ সদস্যের দল জালৌনে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। তাঁদের যত দ্রুত সম্ভব রিপোর্ট দিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন