Rajya Sabha Politics

ভাঙন রুখতে গুজরাতের ৪০ বিধায়ককে বেঙ্গালুরু নিয়ে গেল কংগ্রেস

কংগ্রেস শাসিত কর্নাটককেই ‘নিরাপদ আশ্রয়’ বলে মনে করলেন দলীয় নেতারা। তাই এ বার দলের ৪০ জন বিধায়ককে বেঙ্গালুরু নিয়ে চলে গেল গুজরাত কংগ্রেস।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১২:১২
Share:

কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে রাজ্যসভা নির্বাচনে মনোনয়ন পেশ করছেন বলবন্ত সিং রাজপুত। শনিবার। ছবি: পিটিআই।

লক্ষ্য একটাই। যে করেই হোক রুখতে হবে বিধায়ক ‘চুরি’। তাই এ বার দলের ৪০ জন বিধায়ককে বেঙ্গালুরু নিয়ে চলে গেল গুজরাত কংগ্রেস। শুক্রবার রাতের বিমানে তাঁদের বেঙ্গালুরু নিয়ে যাওয়া হয়। দলীয় সূত্রে খবর, আপাতত রাজ্যের মন্ত্রী ডি কে শিব কুমারের একটি রিসর্টে রাখা হয়েছে তাঁদের।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দলত্যাগ ৬ বিধায়কের, বাঘেলা-ধাক্কায় বিপাকে গুজরাত কংগ্রেস

আগামী ৮ অগস্ট রাজ্যসভা নির্বাচন হবে গুজরাতে। তার আগে যে ভাবে ভাঙতে শুরু করেছে সে রাজ্যের কংগ্রেস, তাতে সনিয়া গাঁধীর রাজনৈতিক সচিব আহমদ পটেলের জয় নিয়ে ঘোর দুশ্চিন্তায় কংগ্রেস। গত সপ্তাহেই বর্ষীয়ান নেতা তথা গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী শঙ্করসিন বাঘেলা কংগ্রেস ছেড়েছেন। আর তার পরেই দল ছেড়ে একে একে বিজেপিতে যোগ দিয়েছেন ছয় কংগ্রেস বিধায়ক। ফলে, কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৫৭ থেকে কমে দাঁড়িয়েছে ৫১-তে। আগামী দিনে আর কোনও কংগ্রেস বিধায়ক দলত্যাগ করলে সমস্যা বাড়বে সনিয়া-রাহুলদের। এই অবস্থায় কংগ্রেস শাসিত কর্নাটককেই ‘নিরাপদ আশ্রয়’ বলে মনে করলেন দলীয় নেতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন