akhilesh yadav

উত্তরপ্রদেশে রাহুলের যাত্রায় অখিলেশ, মায়াবতীদের আমন্ত্রণ কংগ্রেসের

অখিলেশদের পাশাপাশি যাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে উত্তরপ্রদেশের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মাকে। লখনউ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসাবেই তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ২২:০৮
Share:

সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টি প্রধান মায়াবতীকে যাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। — ফাইল ছবি।

এখন সাময়িক বিরতি। নতুন বছরে উত্তরপ্রদেশে প্রবেশ করবে ‘ভারত জোড়ো যাত্রা’। তাতে যোগ দেওয়া জন্য অ-বিজেপি দলের নেতাদেরও আমন্ত্রণ জানাল কংগ্রেস। সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টি প্রধান মায়াবতী, আরএলডির জয়ন্ত চৌধরিকে যাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

অখিলেশদের পাশাপাশি যাত্রায় যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে উত্তরপ্রদেশের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মাকে। কংগ্রেস সূত্রের খবর, লখনউ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসাবেই তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। ওই বিশ্ববিদ্যালয়ের আর এক অধ্যাপক রবিকান্তকেও আমন্ত্রণ জানিয়েছে কংগ্রেস। পাশাপাশি, সমাজবাদী পার্টির বিধাক শিবপাল সিংহ, সিপিআইয়ের অতুল অঞ্জনকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

৩ জানুয়ারি গাজিয়াবাদের লোনি দিয়ে উত্তরপ্রদেশে প্রবেশ করবে ‘ভারত জোড়ো যাত্রা’। তার পর বাঘপত, শামলি দিয়ে হরিয়ানা প্রবেশ করবে মিছিল। কংগ্রেসের মুখপাত্র অশোক সিংহ যাত্রায় অ-বিজেপি দলের নেতাদের আমন্ত্রণ করার কথা জানিয়েছেন। তিনি আরও জানান, এখন মানুষ তাঁদের মতামত জানানোর সুযোগ পাচ্ছেন না। তাঁদের সেই সুযোগ দেওয়া হচ্ছে না। যাত্রায় এসে তাঁরা সেই মতামতই জানিয়ে যাচ্ছেন। মানুষের মন জানারও সুযোগ করে দিয়েছে এই যাত্রা। অশোক আরও জানিয়েছেন, এই সরকারকে নিয়ে সব বিরোধীদের একই মত। সে কারণেই তাঁদের আমন্ত্রণ জানানো হয়েছে।

Advertisement

উত্তরপ্রদেশে তিন দিন যাত্রা করবে কংগ্রেস। নেতৃত্বে থাকবেন রাহুল। যোগ দেবেন বোন প্রিয়ঙ্কা গান্ধীও। গত উত্তরপ্রদেশ নির্বাচনে তিনিই দলের দায়িত্ব সামলেছিলেন। ৭ সেপ্টেম্বর তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয়েছে যাত্রা। শেষ হবে কাশ্মীরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন