Kanhaiya Kumar

Kanhaiya Kumar: মার্ক্সবাদ থেকে আজাদি! বিলাসবহুল ঘরে বসে আয়েসি ছবি পোস্ট করে খোঁচায় বিদ্ধ কানহাইয়া

সেপ্টেম্বরে কংগ্রেসে যোগ দেওয়ার আগে পটনার সিপিআই কার্যালয়ে নিজের ঘর থেকে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) খুলে নিয়ে গিয়েছিলেন কানহাইয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ২২:১১
Share:

ইনস্টাগ্রামে নিজের এই ছবি পোস্ট করেছেন কানহাইয়া কুমার। ছবি ইনস্টাগ্রাম।

পাহাড় ঘেরা এক উপত্যকায় দামি আসবাবে ভরা সুসজ্জিত ঘরে বসে রয়েছেন তিনি। জানালার সামনে রাখা সোফাসেটে পা তুলে কবিতার বই পড়ছেন। মঙ্গলবার ইনস্টাগ্রামে নিজের এই ছবি পোস্ট করেছেন সদ্য সিপিআই ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া কানহাইয়া কুমার

Advertisement

ছবির তলায় উর্দু কবি বশির বদরের কবিতার লাইনও লিখেছেন কানহাইয়া— ‘যদি আমি চুপ থাকি, তা হলে ভুল বোঝাবুঝি আরও বাড়ে। আমি যা বলিনি, তা-ও শুনে ফেলে!’ কানহাইয়ার এই ছবি নিয়ে ফের বিতর্ক তৈরি হয়েছে। ইনস্টাগ্রামে অনেকে বিরূপ মন্তব্যও করেছেন। ‘হ্যাশট্যাগ মার্ক্সবাদ সে আজাদি’ নামে ট্রোলও করা হচ্ছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতাকে।

প্রসঙ্গত, সেপ্টেম্বরে নয়াদিল্লিতে গিয়ে কংগ্রেসে যোগ দেওয়ার আগে পটনার সিপিআই কার্যালয়ে নিজের ঘর থেকে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) খুলে নিয়ে গিয়েছিলেন কানহাইয়া। তা নিয়েও বিতর্ক তৈরি হয়েছিল। সে সময় বিহারের সিপিআই নেতারা জানিয়েছিলেন, ওই এসি নিজের টাকায় বসিয়েছিলেন কানহাইয়া। সেটি খুলে নেওয়ায় তাঁরা আপত্তি করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন