India

প্রধানমন্ত্রীকে নিয়ে বিতর্কিত মন্তব্য, সমালোচনার মুখে কংগ্রেস নেতা

ধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি হয়েছে। যার নাম ‘চলো জিতে হ্যায়।’ মুম্বইয়ের বিভিন্ন স্কুলে সেটি দেখানোর পরিকল্পনা চলছে। সেই প্রেক্ষিতেই এমন মন্তব্য।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৮ ২১:০৪
Share:

কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপম। ফাইল চিত্র

“প্রধানমন্ত্রী অশিক্ষিত। গেঁয়ো ভূত। ওঁর থেকে শেখার কী আছে?” বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপমের। তা নিয়ে সমালোচনার ঝড় রাজনৈতিক মহলে।

Advertisement

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবি তৈরি হয়েছে। যার নাম ‘চলো জিতে হ্যায়।’ মুম্বইয়ের বিভিন্ন স্কুলে সেটি দেখানোর পরিকল্পনা চলছে। সেই প্রেক্ষিতেই এমন মন্তব্য করেছেন মুম্বইয়ে কংগ্রেসের দায়িত্বে থাকা সঞ্জয় নিরূপম।

সংবাদমাধ্যমে বলেন, “যে সমস্ত ছেলে মেয়ে স্কুল, কলেজে পড়ছে, মোদীর মতো অশিক্ষিত, গেঁয়ো ভূতের ব্যাপারে জেনে তাদের কী লাভ? অত্যন্ত লজ্জাজনক ব্যাপার যে, আজ পর্যন্ত অধিকাংশ দেশবাসী ও শিশু জানেন না মোদীর কতদূর পড়েছেন।”

Advertisement

আরও পড়ুন: ভারতের মতো সীমান্ত-বিপদ আর কারও নেই, বললেন বায়ুসেনাপ্রধান

কোনও কংগ্রেস নেতার মুখে প্রধানমন্ত্রীকে নিয়ে এমন মন্তব্য এই প্রথম নয়। গত বছর গুজরাত নির্বাচনের সময় মোদীকে ‘ইতর’ বলে বিতর্ক বাঁধান মণিশঙ্কর আইয়ার। তার কড়া মূল্য চোকাতে হয় তাঁকে। সমালোচনার মুখে পড়ে তাঁকে সাসপেন্ড করে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন