Milind Deora

ফের বেসুরো মিলিন্দ দেওরা, ‘মেট্রো ম্যান’-এর বিজেপি যোগ নিয়ে প্রশংসা কংগ্রেস নেতার

দেওরাকে নিয়ে কংগ্রেসের অস্বস্তি নতুন নয়। এর আগেও প্রকাশ্যে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১০:৪০
Share:

ফাইল ছবি

কেরল বিধানসভা নির্বাচনের মুখে রেল প্রযুক্তির জনপ্রিয় মুখ ই শ্রীধরনের বিজেপি যোগ নিয়ে প্রশংসা সূচক টুইট করলেন কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা। দিল্লির বিধানসভা নির্বাচনে আপ-এর জয়ের পর শুভেচ্ছা জানিয়েছিলেন মিলিন্দ। বলেছিলেন, নির্বাচনে উন্নয়নকে সামনে রেখে আপ লড়েছে, তাই জয় প্রশংসনীয়। সে কথা নিয়ে কংগ্রেসের মধ্যে বিস্তর জলঘোলা হয়। সেই মিলিন্দ এ বার বিজেপি-তে শ্রীধরনের যুক্ত হওয়া নিয়ে টুইটে প্রশংসা করলেন।

Advertisement

মুম্বইয়ের এই কংগ্রেস নেতা টুইটারে লিখেছেন, ‘সক্রিয় রাজনীতিতে শ্রীধরনের যোগকে স্বাগত জানাতে আপনাকে বিজেপি সমর্থক হতে হয় না। (শ্রীধরন) একজন সম্পূর্ণ পেশাদার এবং দেশের অন্যতম সেরা ই়ঞ্জিনিয়র ও আমলা। তিনি ভারতের সম্পদ। দেশের রাজনীতিতে তাঁর মতো আরও অনেক লোকের প্রয়োজন’।

ভারতীয় রেলের বিখ্যাত অনেক প্রকল্পই তৈরি হয়েছে ই শ্রীধরনের হাতে। দিল্লি মেট্রোও তৈরি হয়েছে তাঁর পরিকল্পনায়। সেই ‘মেট্রো ম্যান’ বিজেপি-তে যোগ দিতে চলেছেন বলে বৃহস্পতিবার খবর আসে। ৮৮ বছরের এই জনপ্রিয় মানুষটিকেরলের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করতে পারেন বলে খবর পাওয়া গিয়েছে।

Advertisement

দেওরাকে নিয়ে কংগ্রেসের অস্বস্তি নতুন নয়। এর আগেও প্রকাশ্যে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছেন তিনি। দিল্লির কংগ্রেস নেতা অজয় মাকেন, রণদীপ সুরজেওয়ালার বিরুদ্ধে টুইটারে তাঁর কথা কাটকাটি গোটা দেশ দেখেছে। যদিও তাঁর দলবদল নিয়ে শুধু জল্পনাই চলছে এতদিন ধরে। বিদ্রোহী হয়েও তিনি কংগ্রেসেই রয়েছেন অনেকদিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন