Assembly Election In Chhattisgarh

ছত্তীসগঢ়ে বিধানসভা নির্বাচনের তৃতীয় তথা শেষ প্রার্থিতালিকা প্রকাশ করল কংগ্রেস

আগামী ৭ এবং ১৭ নভেম্বর দু’দফায় ছত্তীসগঢ়ের ৯০টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে। গণনা আগামী ৩ ডিসেম্বর। রাজস্থান, মধ্যপ্রদেশ, তেলঙ্গানা এবং মিজ়োরামের সঙ্গে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রায়পুর শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ২২:৫৩
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ছত্তীসগঢ় বিধানসভা ভোটে তৃতীয় তথা শেষ দফার প্রার্থিতালিকা ঘোষণা করল কংগ্রেস। সোমবার চূড়ান্ত দফায় মোট সাত জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এঁদের মধ্যে উল্লেখযোগ্য নাম বিদায়ী বিধায়ক অম্বিকা সিংহ দেও এবং বিশিষ্ট শিখ নেতা কুলদীপ সিংহ জুনেজ়া। সরগুজ়ার রাজ পরিবারের সন্তান তথা পাঁচ বারের কংগ্রেস বিধায়ক প্রয়াত রাম সিংহ দেওর ভাইঝি অম্বিকা রাজনীতি থেকে অবসর নিতে পারেন বলে জল্পনা দানা বেঁধেছিল কিছু দিন ধরেই।

Advertisement

আগামী ৭ এবং ১৭ নভেম্বর দু’দফায় ছত্তীসগঢ়ের ৯০টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে। গণনা আগামী ৩ ডিসেম্বর। রাজস্থান, মধ্যপ্রদেশ, তেলঙ্গানা এবং মিজ়োরামের সঙ্গে। জনজাতি প্রভাবিত ওই রাজ্যে এ বার শাসক কংগ্রেসের সঙ্গে বিজেপির কার্যত মুখোমুখি লড়াই হবে। এর আগে গত ১৫ অক্টোবর ৩০ এবং ১৮ অক্টোবর ৫৩টি বিধানসভা আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছিল কংগ্রেস।

মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল, উপমুখ্যমন্ত্রী টিএস সিংহ, বিধানসভার স্পিকার চরণদাস মহন্ত, প্রভাবশালী মন্ত্রী তাম্রধ্বজ শাহু-সহ কংগ্রেসের পরিচিত নেতাদের প্রায় সকলেই এ বার বিধানসভার টিকিট পেয়েছেন। কয়েকটি জনমত সমীক্ষার ইঙ্গিত সে রাজ্যে আবার সরকার গড়তে পারে কংগ্রেস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন