National News

পুলিশ সুপার ছেলেকে স্যালুট করে গর্বিত লখনউয়ের কনস্টেবল বাবা

লখনউয়ের বিভূতি কাণ্ড থানায় কনস্টেবল পদে কাজ করেন জনার্দন। তাঁর ছেলে অনুপও পুলিশে কর্মরত। আইপিএস অনুপ এত দিন উন্নাওয়ে কর্মরত ছিলেন। রবিবারই তিনি পুলিশ সুপারের দায়িত্ব পেয়ে লখনউয়ে এসেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৮ ১৫:০৮
Share:

অনুপ সিংহ ও জনার্দন সিংহ।

নিজের উচ্ছ্বাসকে আর ধরে রাখতে পারলেন না জনার্দন সিংহ। এই দিনটার জন্যই তিনি এত দিন ধরে অপেক্ষা করছিলেন! ছেলের অধীনে কাজ করতে চেয়েছিলেন পুলিশ কনস্টেবল ওই বাবা।

Advertisement

অবশেষে রবিবার সেই মুহূর্ত হাজির। ওই দিনই লখনউ (উত্তর)-এরপুলিশ সুপার পদের দায়িত্ব পেয়ে কাজে যোগ দিলেন জনার্দনের ছেলে অনুপ সিংহ।তাঁর জীবনের এটাই চরম প্রাপ্তি বলে জানিয়েছেন জনার্দন।

লখনউয়ের বিভূতি কাণ্ড থানায় কনস্টেবল পদে কাজ করেন জনার্দন। তাঁর ছেলে অনুপও পুলিশে কর্মরত। আইপিএস অনুপ এত দিন উন্নাওয়ে কর্মরত ছিলেন। রবিবারই তিনি পুলিশ সুপারের দায়িত্ব পেয়ে লখনউয়ে এসেছেন। ছেলে পুলিশ সুপার হিসাবে দায়িত্ব নিয়েছে, এ খবরটাই জনার্দনের কাছে ছিল একটা চরম প্রাপ্তি। সেই প্রাপ্তিকে ছাপিয়ে গিয়েছিল অনুপের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়ার বিষয়টি।

Advertisement

আরও পড়ুন: বেলা বাড়তেই ভোগান্তি, দুপুরেই থমকাল বেসরকারি বাসের চাকা

ছেলেকে স্যালুট ঠুকতে হবে, কিন্তু তাতে কি? ছেলের অধীনে কাজ করতে পারাটাই যেন জনার্দনের কাছে সেরা পাওনা। এ ব্যাপারে জনার্দন সংবাদমাধ্যমকে বলেন, “ছেলে আমার থেকে অনেক উঁচু পদে কাজ করছে। ওর নেতৃত্বে কাজ করার সুযোগটা হাতছাড়া করতে চাই না। এটা আমার কাছে একটা গর্বের বিষয়।”পাশাপাশি তিনি আরও বলেন, “অনুপ আমার থেকে অনেক বেশি কড়া।”

আরও পড়ুন: #মিটু বিতর্কের জের, সুহেলকে সরিয়ে দিচ্ছে টাটা সন্স

জনার্দন এবং তাঁর স্ত্রী কাঞ্চনের একমাত্র ছেলে অনুপ। শুধু জনার্দনই নন, বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত অনুপ নিজেও। বাবার সঙ্গে কাজ করার সুযোগ তিনিও হাতছাড়া করতে চান না বলে জানিয়েছেন। বাবার হাতে অনেক কিছু শিখেছেন তিনি। বাবাই তাঁর অনুপ্রেরণা। সেই অনুপ্রেরণাতেই আজ তিনি পুলিশ সুপার। বাবার কাছে আরও অনেক শেখার বাকি আছে বলেও জানিয়েছেন অনুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন