Delhi Rain

জল থই থই দিল্লি, টানা বৃষ্টিতে জলমগ্ন গোটা শহর, চূড়ান্ত ভোগান্তির শিকার বাসিন্দারা

দিল্লিতে শুক্রবার রাত থেকে বৃষ্টি শুরু হয়েছে। সারা রাতের বৃষ্টির পর শনিবারও থামেনি দুর্যোগ। রাজধানীর বিস্তীর্ণ এলাকা যে কারণে জলমগ্ন। সারা দিন চূড়ান্ত ভোগান্তির শিকার হয়েছেন বাসিন্দারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৮:৪৩
Share:

জলমগ্ন দিল্লিতে থমকে জনজীবন। ছবি: রয়টার্স।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। রাজধানীতে শুক্রবার রাত থেকে বৃষ্টি শুরু হয়। ভারী বৃষ্টি চলে সারা রাত। শনিবার সকালও বৃষ্টি থামেনি। ফলে শহরের একাধিক অংশ জলমগ্ন হয়ে পড়ে।

Advertisement

দিল্লির বৃষ্টিতে স্থানীয় বাসিন্দারা চরম ভোগান্তির শিকার হয়েছেন। অনেক বাড়ি এবং দোকানের মধ্যে জল ঢুকে গিয়েছে বলে অভিযোগ। প্রশাসনের গাফিলতির দিকে আঙুল তুলেছেন সেই সমস্ত এলাকার বাসিন্দারা। বৃষ্টিতে দিল্লির পরিস্থিতি একাধিক ভিডিয়োতে দেখা গিয়েছে। অনেকে ভোগান্তির ছবি ভিডিয়ো রেকর্ডের মাধ্যমে সমাজমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, রাজধানীর একাধিক রাজপথে জল থই থই দশা। কোথাও হাঁটু, কোথাও কোমর পর্যন্ত জল জমে রয়েছে। তার মধ্যেই চলছে যাতায়াত। কোমর পর্যন্ত ডুবে রিক্সা টানছেন চালক। কোথাও জলের কারণে গাড়ি চলতে চলতে মাঝপথে আটকে গিয়েছে।

জলমগ্ন দিল্লিতে শনিবার সারা দিন জনজীবন থমকে গিয়েছে যানজটে। রাস্তায় রাস্তায় সারি সারি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। দীর্ঘ যানজটে সমস্যায় পড়েছেন অফিসযাত্রীরা। যাঁরা নিরুপায়, তাঁরা বাধ্য হয়ে জল ঠেঙিয়ে যাতায়াত করতে বাধ্য হয়েছেন।

দিল্লির মিন্টো ব্রিজের আন্ডারপাসের কাছে জমা জলের কারণে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ওই এলাকা দিয়ে যাতে কোনও গাড়ি না যায়, তা নিশ্চিত করতে পুলিশ ব্যারিকেড করে দিয়েছে। সমাজমাধ্যমে দিল্লির সার্বিক পরিস্থিতির একাধিক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। তবে তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দিল্লির হাওয়া অফিস জানিয়েছে, শনিবার সারা দিনই কমবেশি বৃষ্টিতে ভিজবে রাজধানী। কোথাও হালকা, কোথাও ভারী বৃষ্টি হবে। কোনও কোনও এলাকায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। রবিবারও বৃষ্টির কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন