COVID-19

ঝাড়খণ্ডে মেলা বন্ধ করতে বলায় পুলিশকে লাঠিপেটা গ্রামবাসীদের

পুলিশ জানিয়েছে, মেলায় বিশাল জমায়েতের খবর পেয়ে ব্লক উন্নয়ন আধিকারিকের সঙ্গে কথা বলে তাঁরা সিদ্ধান্ত নেন, মেলা বন্ধ করতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

রাইপুর শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ১১:১৫
Share:

ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

গ্রামে মেলা এবং তার জন্য হওয়া বিশাল জমায়েত বন্ধ করতে গিয়েছিলেন স্থানীয় প্রশাসনের এক আধিকারিক ও পুলিশ। কিন্তু মেলা বন্ধ করা তো দূর, উল্টে গ্রামবাসীদের হাতেই আক্রান্ত হতে হল তাঁদের। ঝাড়খণ্ডের সরাইকেলার ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, তাঁদের কাছে খবর আসে ওই মেলায় বিশাল জমায়েত হয়েছে। খবর পেয়েই ব্লক উন্নয়ন আধিকারিক ওই মেলা বন্ধ করার সিদ্ধান্ত নেন।

পুলিশের দাবি, মেলায় গিয়ে উদ্যোক্তাদের সঙ্গে কথা বলে মেলা বন্ধ করে সবাইকে বাড়ি যেতে বলেন তাঁরা। কিন্তু মেলা বন্ধ করতে রাজি না হয়ে পুলিশের উপর চড়াও হন গ্রামবাসীরা।

Advertisement

এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, অনেকে পুলিশদের বাঁশ নিয়ে তাড়া করেছে। অনেকে পাথর ছুড়ছে। হামলার মধ্যে পুলিশকে নিজেদের বাঁচানোর চেষ্টা করতে দেখা যায় ওই ভিডিয়োতে। এই হামলায় বেশ কয়েক জন পুলিশকর্মী আহত হয়েছেন। ব্লক উন্নয়ন আধিকারিক ও পুলিশ দলের দায়িত্বে থাকা আধিকারিকও আহত হয়েছেন বলে খবর।

বিভিন্ন রাজ্যের মতো ঝাড়খণ্ডে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। বৃহস্পতিবার থেকে সেখানে লকডাউন ঘোষণা করা হয়েছে। যদিও সরকারি, বেসরকারি অফিস খোলা রয়েছে। ধর্মীয় স্থানও খোলা। তার মধ্যেই এই মেলা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন