Coronavirus

২৭৬ ভারতীয় করোনা আক্রান্ত বিদেশে, ইরানেই রয়েছেন ২৫৫ জন

পশ্চিম এশিয়ার দেশগুলির মধ্যে এই মুহূর্তে ইরানের অবস্থায় সবচেয়ে ভয়ঙ্কর। নোভেল করোনার জেরে এখনও পর্যন্ত সেখানে ৯৮৮ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ১৫:৫৭
Share:

বিদেশে করোনায় আক্রান্ত প্রায় পৌনে ৩০০ ভারতীয়। ছবি: পিটিআই।

দফায় দফায় বিমান পাঠিয়ে বিদেশ থেকে ভারতীয়দের উদ্ধার করে আনা গিয়েছে। তা সত্ত্বেও নোভেল করোনার প্রকোপ থেকে সকলকে রক্ষা করা গেল না। বিদেশে কমপক্ষে ২৭৬ জনের শরীরে প্রাণঘাতী কোভিড-১৯ ভাইরাস মিলেছে।

Advertisement

বুধবার লোকসভায় করোনা নিয়ে প্রশ্নোত্তর চলাকালীন এমনটাই জানান বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রী ভি মুরলীধরণ। তিনি জানান, ২৭৬ জনের মধ্যে শুধুমাত্র ইরানেই ২৫৫ জন নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন। সংযুক্ত আরব আমিরশাহিতে আক্রান্ত ভারতীয়র সংখ্যা ১২।

নোভেল করোনা অতিমারির আকার ধারণ করেছে ইতালিতে। সেখানেও ৫ জন ভারতীয় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এ ছাড়াও হংকং, কুয়েত, রোয়ান্ডা এবং শ্রীলঙ্কায় এক জন করে ভারতীয়র শরীরে করোনাভাইরাস মিলেছে।

Advertisement

এই পরিসংখ্যানই প্রকাশ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: আমেরিকায় ২২ লক্ষ, ব্রিটেনে ৫ লক্ষ মানুষের মৃত্যু হতে পারে করোনায়, দাবি বিশেষজ্ঞদের​

আরও পড়ুন: ছেলের করোনা, নবান্নে আমলার সহকর্মীদের থাকতে বলা হল বাড়িতে​

পশ্চিম এশিয়ার দেশগুলির মধ্যে এই মুহূর্তে ইরানের অবস্থায় সবচেয়ে ভয়ঙ্কর। নোভেল করোনার জেরে এখনও পর্যন্ত সেখানে ৯৮৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। মোট চারদফায় বিমান পাঠিয়ে ইতিমধ্যেই সেখান থেকে ৩৮৯ ভারতীয়কে উদ্ধার করেছে দিল্লি। মঙ্গলবারই সেখান থেকে দেশে ফিরেছেন ৫৩ জন।

এর আগে, বিদেশ বিভুঁইয়ে ভারতীয়রা করোনায় আক্রান্ত হয়ে থাকেত পারেন বলে মঙ্গলবারই ইঙ্গিত দিয়েছিলেন বিদেশমন্ত্রকের অতিরিক্ত সচিব ডি রবি। তবে সেইসময় নির্দিষ্ট করে কোনও পরিসংখ্যান দিতে পারেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন