Coronavirus

দিল্লির সিআরপিএফ ক্যাম্পে ১২২ জন করোনা আক্রান্ত, উদ্বেগে স্বরাষ্ট্র মন্ত্রক

বেশ কয়েক দিন আগেই ওই ব্যাটালিয়নেরই এক জওয়ান করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২০ ১২:৪২
Share:

স্যানিটাইজ করা হচ্ছে দিল্লির সিআরপিএফ ক্যাম্প। ছবি: পিটিআই।

করোনায় আক্রান্ত হয়ে ব্যাটালিয়নে মারা গিয়েছিলেন এক জওয়ান। তার পর ১ হাজার জনকে কোয়রান্টিনে পাঠানো হয়। কিন্তু তাতেও সংক্রমণ ঠেকিয়ে রাখা সম্ভব হল না দিল্লির ময়ূরবিহারের সিআরপিএফ ক্যাম্পে। এখনও পর্যন্ত ১২২ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। বিষয়টি নিয়ে অত্যন্ত উদ্বেগে রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

পূর্ব দিল্লির ওই ক্যাম্পে রয়েছে সিআরপিএফ-এর ৩১ নম্বর ব্যাটালিয়ন। বেশ কয়েক দিন আগেই ওই ব্যাটালিয়নেরই এক জওয়ান করোনায় আক্রান্ত হয়ে মারা যান। সিআরপিএফের ওই সদস্য করোনার বিরুদ্ধে প্রত্যক্ষ লড়াইয়ে শামিল ছিলেন। নার্সিং অ্যাসিস্ট্যান্ট হিসাবে তিনি কাজ করছিলেন তিনি। গত ১৭ এপ্রিল তাঁর দেহে করোনার উপসর্গ দেখা দেয়। ২১ এপ্রিল পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁকে ভর্তি করা হয় রাজীব গাঁধী হাসপাতালে। এর পর একে একে ওই ব্যাটালিয়নের সদস্যরা করোনায় আক্রান্ত হতে থাকেন।

ওই ব্যাটালিয়নের ৪৫ জন জওয়ানের দেহে করোনার অস্তিত্ব ধরা পড়তেই সেখানকার এক হাজার জনকে কোয়রান্টিনে পাঠানো হয়। এই মুহূর্তে এক ধাক্কায় সেই সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১২২। সিআরপিএফ সূত্রে খবর, ইতিমধ্যেই ১২২ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। আরও ১০০ জনের রিপোর্টের অপেক্ষায় রয়েছে তারা। কী ভাবে এতটা সংক্রমণ ছড়াল, সিআরপিএফ-এর ডিজি এপি মাহেশ্বরীর কাছে তার ব্যাখ্যা চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড আক্রান্ত ২,২৯৩ জন, মৃত আরও ৭১

আরও পড়ুন: কেন্দ্রের নয়া নির্দেশিকায় কী বন্ধ, কিসেই বা ছাড়?

Advertisement

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন