National News

ইরান ফেরত ৯ জনের করোনা সংক্রমণ নিশ্চিত, চিকিৎসাধীন জয়সলমেরে সেনার কোয়রান্টিন সেন্টারে

ইরান, মালয়েশিয়া, চিন সহ বিভিন্ন দেশে থেকে এখনও পর্যন্ত মোট ১০৫৯ জনকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে কেন্দ্র।

Advertisement

সংবাদ সংস্থা

জয়সালমের শেষ আপডেট: ৩১ মার্চ ২০২০ ১৬:১৫
Share:

ইরান থেকে ফেরার পর জোধপুরে কোয়রান্টিনে যাওয়ার আগে স্ক্রিনিং। ছবি: পিটিআই

ইরান থেকে উড়িয়ে আনা ৯ জনের দেহে করোনাভাইরাস সংক্রমণ নিশ্চিত হল রাজস্থানের জয়সালমেরের কোয়রান্টিন সেন্টারে। ভারতীয় সেনার তত্ত্বাবধানে রয়েছেন তাঁরা। আবার ইরান ছাড়া অন্য দেশ থেকে ফেরা ভারতীয়রাও এই সেন্টারে চিকিৎসাধীন। ফলে উদ্বেগ বেড়েছে ওই রোগীদের নিয়ে। তৈরি হয়েছে সেনা জওয়ানদের মধ্যে সংক্রমণের আশঙ্কাও।

Advertisement

ইরানে ভয়াবহ আকারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে। সে দেশে আটকে পড়েছিলেন বহু ভারতীয়। তাঁদের মধ্যে ধাপে ধাপে মোট ৪৮২ জনকে বিশেষ বিমানে দেশে ফিরিয়ে এনেছে কেন্দ্র। তাঁদের সবাইকেই প্রথমে বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর জয়সলমেরের এই কেয়রান্টিন সেন্টারে রাখা হয়েছে। সর্বশেষ যে দলটি ফিরেছে, তাঁদের নমুনা পরীক্ষায় পাঠানো হয়েছিল। মঙ্গলবার তাঁদের মধ্যে ৯ জনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট এসেছে বলে ভারতীয় সেনা ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর।

ইরান, মালয়েশিয়া, চিন সহ বিভিন্ন দেশে থেকে এখনও পর্যন্ত মোট ১০৫৯ জনকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে কেন্দ্র। দেশে সেনার তত্ত্বাবধানে তৈরি হয়েছে মোট ছ’টি কোয়রান্টিন সেন্টার। দিল্লি, মানেসর, জয়সালমের, জোধপুর, গোরক্ষপুর মুম্বই এবং চেন্নাইয়ের এই কেন্দ্রগুলিতে রাখা হয়েছে এই সব বিদেশিদের।

Advertisement

আরও পড়ুন: নতুন করে নিজামউদ্দিনের ৩৫ জন আক্রান্ত, মৃত ৯, বাড়ছে উদ্বেগ

আরও পড়ুন: কবে বেরবে করোনার টিকা, ওষুধ? এখনও অন্ধকারে চিকিৎসক-বিজ্ঞানীরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন