Coronavirus in India

Covid-19: দিল্লিতে টানা দ্বিতীয় দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ পেরলো

গত এক সপ্তাহ ধরেই ধীরে ধীরে দিল্লিতে সংক্রমণের ঘটনা বাড়ছে। শনিবার সেখানে ৪৬১টি নতুন সংক্রমণের ঘটনা চিহ্নিত হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২২ ২৩:১৮
Share:

ফাইল চিত্র।

দিল্লিতে ২০ ফেব্রুয়ারির পর দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০ ছাড়িয়েছিল রবিবার। সোমবারও বজায় রইল সেই ধারা। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশের রাজধানীতে নতুন করে ৫০১ জন করোনাভাইরাস সংক্রমিতের খোঁজ মিলেছে। তবে নতুন করে মৃত্যুর কোনও খবর নেই।

কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ৭.৭১ শতাংশ। রবিবার সংক্রমণের হার ছিল ৪.২১। নতুন ৫১৭ জন আক্রান্তের সন্ধান মিলেছিল। (প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড পরীক্ষা করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়)।

গত এক সপ্তাহ ধরেই ধীরে ধীরে দিল্লিতে সংক্রমণের ঘটনা বাড়ছে। শনিবার সেখানে ৪৬১টি নতুন সংক্রমণের ঘটনা চিহ্নিত হয়েছিল। সংক্রমণ বৃদ্ধির জন্য করোনাভাইরাসের ডেল্টার পাশাপাশি ওমিক্রন রূপকেও দায়ী করা হয়েছে। গত দু’বছরে দিল্লিতে সংক্রমণের মোট ১৮ লক্ষ ৬৯ হাজার ৫১টি ঘটনা ঘটেছে। মৃত্যু হয়েছে, ২৬ হাজার ১৬০ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন