National News. Coronavirus

দিল্লিতে করোনা সংক্রমণ আরও এক জনের, আক্রান্ত বেড়ে ৩১, বাড়ছে আতঙ্ক

আক্রান্ত ওই ব্যক্তি মালয়েশিয়া ও তাইল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২০ ১৩:১২
Share:

দিল্লির একটি হাসপাতালে করোনা সংক্রমণ রুখতে প্রস্তুতি চিকিৎসকের। ছবি: পিটিআই

লাফিয়ে না হলেও দেশে প্রতিদিন বাড়ছে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। শুক্রবার নতুন করে আরও এক জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ার পর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১। দিল্লিতে আক্রান্ত ওই ব্যক্তি সম্প্রতি তাইল্যান্ড ও মালয়েশিয়াতে বেড়াতে গিয়েছিলেন। অন্য দিকে ইরানে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

Advertisement

গত ৪ মার্চ ইতালির একটি পর্যটক দলের ১৬ জন আক্রান্ত হওয়ার খবরের পর থেকেই সারা দেশে করোনাভাইরাসের আতঙ্ক বাড়তে থাকে। তার পর থেকে প্রায় প্রতিদিনই এক-দু’জন করে আক্রান্তের খবর আসছে। বৃহস্পতিবারও গাজিয়াবাদের এক ব্যক্তির করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে পরীক্ষায়। ছত্তীসগঢ়ের ওই ব্যক্তি মিলিয়ে বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ৩০।

শুক্রবার সকালে আরও এক জনের করোনা ‘পজিটিভ’ রিপোর্ট মিলেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মন্ত্রকের বিশেষ সচিব সঞ্জীব কুমার জানিয়েছেন, দিল্লির উত্তমনগরের বাসিন্দা এক ব্যক্তির দেহে করোনা সংক্রমণ নিশ্চিত হয়েছে। তিনি মালয়েশিয়া ও তাইল্যান্ডে বেড়াতে গিয়েছিলেন। জানা গিয়েছে, হাসপাতালে ভর্তি করে তাঁকে ‘আইসোলেশন’ বা আলাদা করে রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মৃত্যু বেড়ে সাড়ে তিন হাজার, চিনের বাইরে ১৭ গুণ দ্রুত ছড়াচ্ছে করোনাভাইরাস, রিপোর্ট হু-র

আরও পড়ুন: করোনার রংবাজি, মন্দায় বিবর্ণ কলকাতার দোলের বাজার

ইরানে করোনা সংক্রমণ ছড়িয়েছে ব্যাপক আকারে। সে দেশে মৃতের সংখ্যা শতাধিক। আক্রান্ত হাজার ছাড়িয়েছে। অনেক ভারতীয়ও ইরানে আটকে পড়েছেন। তবে সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। তাঁদের উদ্ধারে ইতিমধ্যেই ভারত থেকে বিশেষজ্ঞ চিকিৎসকের একটি দল পৌঁছেছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর গতকালই জানিয়েছিলেন, ইরানে আটকে পড়া ভারতীয়দের কী ভাবে উদ্ধার করা যায়, তা নিয়ে আলোচনা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন