Somen Mitra

ত্রাণে ‘দলবাজি’, নালিশ সোমেনের

সনিয়া আজ ভিডিয়ো কনফারেন্সে প্রদেশ কংগ্রেস সভাপতিদের সঙ্গে বৈঠক করেন। জানতে চান, কোন রাজ্য করোনা-সংক্রমণের কেমন মোকাবিলা করছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২০ ০৩:২২
Share:

সনিয়া গাঁধীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে সোমেন মিত্র।—নিজস্ব চিত্র।

বাংলায় কোভিড-১৯ পরীক্ষা পর্যাপ্ত ভাবে হচ্ছে না এবং তথ্য আড়ালের চেষ্টা হচ্ছে বলে সনিয়া গাঁধীকে অভিযোগ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

Advertisement

সনিয়া আজ ভিডিয়ো কনফারেন্সে প্রদেশ কংগ্রেস সভাপতিদের সঙ্গে বৈঠক করেন। জানতে চান, কোন রাজ্য করোনা-সংক্রমণের কেমন মোকাবিলা করছে। পরিযায়ী শ্রমিক, দিনমজুর বা শ্রমিকদের মতো সঙ্কটে পড়া মানুষদের কংগ্রেস কর্মীরা কী ভাবে সাহায্য করছেন, তা নিয়েও প্রদেশ সভাপতিদের থেকে রিপোর্ট চেয়েছেন কংগ্রেস সভানেত্রী।

দলনেত্রীর কাছে সোমেনের অভিযোগ, পশ্চিমবঙ্গে রেশন ও সরকারি ত্রাণ সামগ্রী বণ্টনে ‘দলবাজি’ চলছে। বহু জায়গায় শাসক দলের কর্মীরা বাদে অন্য কাউকে লকডাউনে বেরোনোর পাস দেওয়া হচ্ছে না, ত্রাণ দিতেও বাধা দেওয়া হচ্ছে। বৈঠকের পরে সোমেনবাবু বলেন, ‘‘রাজ্যের সামগ্রিক পরিস্থিতি নিয়েই সনিয়াজি’র সঙ্গে আলোচনা হয়েছে। এ রাজ্যে বিনামূল্যের রেশন ও চাল বিলি তৃণমূলের নেতা-কর্মীরাই নিয়ন্ত্রণ করছেন, যে গরিব মানুষের কাছে ওই সব সামগ্রী পৌঁছনো প্রয়োজন, তাঁদের সকলের হাতে তা যাচ্ছে না— এই পরিস্থিতির কথা সভানেত্রীকে জানিয়েছি।” সনিয়া জানান, লকডাউনের ফলে উদ্ভূত পরিস্থিতির মোকাবিলা করার পরিকল্পনা কেন্দ্রের রয়েছে বলেই আশা করা হচ্ছে। তিনি ও রাহুল গাঁধী প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে নিজেদের মতামত জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন