flight

ভারতীয়দের জন্য বিমান

ভারতে আটক কমপক্ষে ৩০০ ইজ়রায়েলিকে তেল আভিভ ফেরাতে আজ এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ  বিমান রওনা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মার্চ ২০২০ ০৫:০০
Share:

উদ্ধারকাজের জন্য একটি বোয়িং ৭৩৭ বিমান চালাবে স্পাইসজেট।

ইরান থেকে উদ্ধার হওয়া ১৪২ জন ভারতীয়কে জোধপুরের সরকারি কোয়রান্টিন সেন্টারে নিয়ে আসার জন্য ২৯ মার্চ দিল্লি-জোধপুর উড়ান চালাবে স্পাইস জেট। উড়ান সংস্থাটি জানিয়েছে, সরকারের সঙ্গে সহযোগিতা করতে এই উদ্ধারকাজের জন্য একটি বোয়িং ৭৩৭ বিমান চালাবে তারা। অন্য দিকে, আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হওয়ায় ভারতে আটকে পড়া বিদেশিদের বিমান পাঠিয়ে উদ্ধার করল জার্মানি, জাপান-সহ ৫ দেশ।

Advertisement

টোকিয়ো থেকে আসা বিমানে ১৫০ জন জাপানিকে উদ্ধার করা হয়েছে। জার্মানি থেকে আসা বিশেষ বিমানে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ৫০০ জনকে। ১২০ জনকে ফিরিয়েছে ইউক্রেন। এ ছাড়া, জার্মানি ও অস্ট্রিয়া থেকে আসা আরও দু’টি বিশেষ বিমানে আজ ফেরার কথা ৭৫০ জনের।

ভারতে আটক কমপক্ষে ৩০০ ইজ়রায়েলিকে তেল আভিভ ফেরাতে আজ এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান রওনা হয়েছে। সেখানে আটক ভারতীয়দেরও উদ্ধার করবে বিমানটি।

Advertisement

স্পাইস জেটের চেয়ারম্যান অজয় সিংহ বলেছেন, ‘‘বিশ্বজুড়ে মানবজাতি সঙ্কটে। করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে ভারত সরকার ও সহ-নাগরিকদের সাহায্য করতে পেরে আমরা গর্বিত। এই রকম জাতীয় সঙ্কটে আমরা সব সময়েই চেষ্টা করি পরিষেবার মাধ্যমে মানুষকে সাহায্য করতে।’’ সংস্থাটি জানিয়েছে দিল্লি ফেরার পরে বিমানটিকে পরিষ্কার ও সম্পূর্ণ জীবাণুমুক্ত করা হবে। ২০১৮ সালে কেরলে বন্যার সময়েও সেখানে আটকে পড়া যাত্রীদের উদ্ধারের জন্য ৮০টি অতিরিক্ত বিমান পরিষেবা চালু করেছিল স্পাইস জেট। ২০১৪ সালে স্পাইস জেটের বিমানে বন্যা কবলিত শ্রীনগর থেকে উদ্ধার করা হয়েছিল বহু মানুষকে। সেখানে ত্রাণ পাঠানোর কাজও করেছিল উড়ান সংস্থাটি। নেপালে ভূমিকম্পের সময়েও স্পাইস জেটের বিমান উদ্ধারকাজে ব্যবহৃত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন