Coronavirus

কেরলে করোনা সন্দেহে হোম কোয়রান্টিনে থাকা ব্যক্তি উধাও, উদ্ধার অসমে!

পুলিশ ও রেল কর্মীদের যৌথ চেষ্টায় ওই ব্যক্তিকে অসমের নিউ বনগাইগাও স্টেশন থেকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা  

গুয়াহাটি শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ১৮:১৪
Share:

ট্রেনের প্রতীকী ছবি। ফাইল চিত্র।

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁকে‌ থাকতে বলা হয়েছিল হোম কোয়রান্টিনে। কিন্তু সোমবার তিনি হঠাৎ উধাও হয়ে যান সেখান থেকে। পুলিশ ও রেল কর্মীদের যৌথ চেষ্টায় ওই ব্যক্তিকে অসমের নিউ বনগাইগাও স্টেশন থেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ফের তাঁকে পাঠানো হয়েছে পর্যবেক্ষণে।

Advertisement

ওই ব্যক্তি অসমের মোরিগাওয়ের বাসিন্দা। তিনি কেরলের কোঝিকোড়ের একটি রেস্তোরাঁতে কাজ করতেন। কিছুদিন আগে সেই রেস্তোরাঁয় খেতে আসেন দুবাই থেকে আসা এক ব্যক্তি। পরে সেই ব্যক্তির দেহে মেলে করোনাভাইরাসের উপস্থিতি। এর পরই ওই রেস্তোরাঁর সমস্ত কর্মীকে হোম কোয়রান্টিনে যেতে বলা হয়।

কিন্তু সোমবার কারোকে কিছু না জানিয়েই সেখান থেকে পালিয়ে যান ওই রেস্তোরাঁ-কর্মী। এর পর ওই ব্যক্তির খোঁজ করার জন্য যোগাযোগ করা হয় অসম পুলিশের সঙ্গে। তার পর পুলিশ ওই ব্যক্তির ফোনের লোকেশন অনুসরণ করতে থাকে। দেখা যায়, তাঁর ফোনের লোকেশন ঘন ঘন পরিবর্তিত হচ্ছে। সেই সূত্র ধরেই অসমের নিউ বনগাইগাঁও স্টেশনে তাঁকে ধরে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: কেন্দ্রের করোনা নির্দেশিকা: শিশু-বৃদ্ধদের ঘর থেকে বেরনো নিষেধ

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ থেকে যাওয়ার জন্য কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ধরেছিলেন তিনি। ট্রেনের যে কোচে ওই ব্যক্তি সফর করেছেন সেটি জীবাণুমুক্ত করা হয়েছে বলে জানানো হয়েছে রেলের তরফে। কিন্তু ওই কোচের অন্য যাত্রীদের কোয়রান্টিনে পাঠানো হয়নি।

করোনাভাইরাস উপস্থিতি পরীক্ষার জন্য ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: করোনার চতুর্থ বলি দেশে, জার্মানি-ইটালি ফেরত বৃদ্ধের মৃত্যু

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন