Coronavirus Lockdown

সিনেমা হল খোলা নিয়ে ভাবনায় মন্ত্রক

তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারে জানিয়েছেন, তাঁর মন্ত্রক অগস্ট মাস থেকে সিনেমা হল খুলে দেওয়ার পক্ষপাতী।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২০ ০২:৪৪
Share:

প্রতীকী ছবি।

সেই মার্চ মাস থেকে দেশ জুড়ে সমস্ত সিনেমা হল বন্ধ। বেশ কিছু ছবি নেট-মঞ্চে মুক্তির রাস্তা নিয়েছে। তা নিয়ে হলমালিক এবং মাল্টিপ্লেক্স মালিকদের একটা অংশ ক্ষুব্ধও। এই পরিস্থিতিতে আগামী মাস থেকে সিনেমা হল খোলা যায় কি না, তা খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রককে অনুরোধ করেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

Advertisement

শুক্রবার সিআইআই মিডিয়া কমিটির সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠক করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খারে। সেখানেই তিনি জানান, স্বরাষ্ট্রসচিব অজয় ভল্লা এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। খারে জানিয়েছেন, তাঁর মন্ত্রক অগস্ট মাস থেকে সিনেমা হল খুলে দেওয়ার পক্ষপাতী। দূরত্ববিধি মেনে সিনেমা হলে দর্শক বসানোর বন্দোবস্ত করার কথা বলেছেন তিনি। প্রতিটি সারিতে প্রতি দু’টি আসনের মাঝখানের আসনটি ফাঁকা রাখার প্রস্তাব দিয়েছেন। তবে হল এবং মাল্টিপ্লেক্স মালিকরা এই ব্যবস্থায় প্রেক্ষাগৃহ খুলতে রাজি হবেন কি না, তা নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন রয়েছে। কারণ ওই বৈঠকেই উপস্থিত হল-মাল্টিপ্লেক্স মালিকদের প্রতিনিধিরা জানিয়ে দিয়েছেন, এ ভাবে দশর্ক বসাতে বলে মোট আসনের ২৫ শতাংশ মাত্র ভর্তি করানো যাবে। হল বন্ধ রেখে যা ক্ষতি হচ্ছে, এ ভাবে খোলা হলে সুরাহা তো হবেই না, উল্টে ক্ষতির পরিমাণ আরও বেড়ে যাবে। বৈঠকে হল-মাল্টিপ্লেক্স মালিকদের পাশাপাশি বিভিন্ন মিডিয়া সংস্থা, প্রযোজনা সংস্থা, টিভি চ্যানেল এবং ওটিটি সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বাবরি কাণ্ড: ফাঁসি হলে আশীর্বাদ বলে মেনে নেব, বললেন উমা ভারতী

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন