National news

ভারতে বাড়ছে করোনা-আতঙ্ক, এ বার আগরায় ৬ জনের শরীরে মিলল ভাইরাস

এই নিয়ে মোট ১১ জনের দেহে করোনা পাওয়া গেল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ মার্চ ২০২০ ১৮:৩৪
Share:

ভারতেও নানা জায়গা থেকে করোনা সংক্রমণের খবর আসতে শুরু করেছে। তাতে ছড়িয়েছে আতঙ্ক। এই ছবিটি চিনের। ছবি: রয়টার্স।

ভারতে ক্রমে বাড়ছে করোনা আতঙ্ক। আরও ৬ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ মিলল। এ বার আগরার একটি পরিবারের ৬ জনের শরীরে করোনা ভাইরাসের খোঁজ মিলল। তাঁরা দিল্লির সফদরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

এই নিয়ে মোট ১১ জনের দেহে করোনা পাওয়া গেল। আগে চিন ফেরত কেরলের তিন জন পড়ুয়া এবং গতকালই দিল্লি ও তেলঙ্গানার একজন করে বাসিন্দা করোনা পজিটিভ হয়েছেন।

সূত্রের খবর, আগরার ওই পরিবারের দু’ভাই সম্প্রতি ইতালি গিয়েছিলেন। বাড়ি ফেরার পর তাঁরা অসুস্থ হয়ে পড়েন। তাঁদের থেকে সংক্রমণ ছড়ায় পরিবারের আরও চার সদস্যের মধ্যে। তাই এই ৬ জনকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই দুই ভাইকে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এঁরা ছাড়া বাকি সদস্য যাঁদের মধ্যে এখনও সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি, তাঁদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নিজেদের ঘরে বন্দি রাখতে বলা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: করোনা আক্রান্ত সফ্‌টওয়্যার ইঞ্জিনিয়ার, আতঙ্ক বেঙ্গালুরু-হায়দরাবাদে

আরও পড়ুন: কর্তাদের ঘুষের ব্যবসা! বারুইপুর জেলে বন্দি-তাণ্ডব, দেখুন সেই ভিডিয়ো

এ দিকে সোমবার দিল্লি এবং তেলঙ্গানার যে দুই ব্যক্তির শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছিল, তাঁরা দু'জনই আপাতত চিকিৎসাধীন। দিল্লির বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন। গত সপ্তাহে তিনি ছেলের বন্ধুদের একটি পার্টিতে যোগ দিয়েছিলেন। তাঁর ছেলে নয়ডার একটি স্কুলের ছাত্র। তাঁর শরীরে করোনা ভাইরাসের খোঁজ পাওয়ার পরই সে দিন ওই পার্টিতে যোগ দেওয়া সমস্ত পড়ুয়া এবং অভিভাবকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। নয়ডার ওই স্কুলটিও বন্ধ করে দেওয়া হয়েছে। আতঙ্কে বন্ধ রাখা হয়েছে ওই এলাকার অন্য একটি স্কুলও। এলাকার জেলা আধিকারিক বিএন সিংহ বলেছেন, ‘‘আক্রান্তের সঙ্গে ওই পার্টিতে যোগ দিয়েছিলেন এমন দুটো পরিবারকে নজরবন্দি করা হয়েছে। ওই স্কুলেও চিকিৎসকদের একটি দল গিয়েছে।’’ তবে এখনই এতটা আতঙ্কের কিছু নেই বলে আশ্বাস দিয়েছেন তিনি। করোনা ভাইরাসের জেরে যাতে অহেতুক মানুষ আতঙ্কগ্রস্ত না হয়ে পড়েন, তার জন্য টুইট করেছেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি টুইটে সমস্ত মানুষকে শান্ত থাকতে বলেছেন এবং ভাইরাস রোধে প্রয়োজনীয় সতর্কতাটুকু নিতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন