COVID-19

মহারাষ্ট্রে উত্তরোত্তর বৃদ্ধি করোনার! মৃত্যু হল রোগীর, এর মধ্যেই দেশ জুড়ে শুরু হাসপাতালের ‘পরীক্ষা’

মহারাষ্ট্রে করোনা সংক্রমণে এই ক্রমাগত বৃদ্ধি নতুন করে চিন্তা বাড়িয়েছে দেশজুড়ে চিকিৎসকেদের। বিশেষ করে মুম্বইয়ে গত ৫ দিন ধরে প্রতিদিনই ২০০-র বেশি করোনা সংক্রমণ হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১০:৪৭
Share:

সোমবারও দেশের করোনা দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৬ হাজারের কাছাকাছি। ফাইল চিত্র।

মহারাষ্ট্রে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৮৮ জন। আগের দিনের থেকে ৪৫ শতাংশ বেশি। যার মধ্যে শুধু মুম্বইয়েই আক্রান্ত হয়েছেন ২১১ জন। এ ছাড়া রাজ্যে রবিবার মৃত্যুও হয়েছে এক করোনা রোগীর।

Advertisement

মহারাষ্ট্রে করোনা সংক্রমণে এই ক্রমাগত বৃদ্ধি নতুন করে চিকিৎসকদের চিন্তা বাড়িয়েছে দেশ জুড়ে । বিশেষ করে মুম্বইয়ে গত ৫ দিন ধরে প্রতিদিনই ২০০-র বেশি করোনা সংক্রমণ হচ্ছে। অন্য দিকে, দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৬৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। এই পরিস্থিতিতে সোমবার থেকে শুরু হল দেশের সমস্ত রাজ্যের সরকারি এবং বেসরকারি হাসপাতালের আপৎকালীন প্রস্তুতির পরীক্ষা বা মক ড্রিল। আচমকা দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে হাসপাতালগুলি যথাযথ পরিষেবা দিতে পারবে কি না, তাই খতিয়ে দেখা হবে এই মক ড্রিলে। ১০ এবং ১১ এপ্রিল— এই দু’দিন ধরে চলা মক ড্রিলে হাসপাতাল পরিদর্শন করবেন সংশ্লিষ্ট রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীরা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় ১০ তারিখ ঝাঁঝরের এমসে থাকছেন মকড্রিলের তত্ত্বাবধানে।

সোমবারও দেশের করোনা দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৬ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৮৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন দেশে। যা আগের দিনের তুলনায় খুব বেশি না হলেও খুব কমও নয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসাব অনুযায়ী, দেশে মোট করোনা রোগীর সংখ্যা সোমবার ৩৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে এখন ৩৫ হাজার ১৯৯ জন করোনা আক্রান্ত রয়েছেন।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন