Water Tanker

Bizarre: জলের ট্যাঙ্কার নিয়ে বিয়ের শোভাযাত্রা, কারণটা কী!

গত বৃহস্পতিবার বিশাল কোলেকার এবং অপর্ণার বিয়ে হয়। তার পরই তাঁরা ঠিক করেন বিয়ের শোভাযাত্রা বার করবেন এবং সেই শোভাযাত্রা হবে প্রতীকী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জুলাই ২০২২ ১৪:০৭
Share:

জলের ট্যাঙ্কার নিয়ে বিয়ের শোভাযাত্রা। ছবি সৌজন্য টুইটার।

কখনও জেসিবি, কখনও বুলডোজার, আবার কখনও ট্র্যাক্টর চালিয়ে বিয়ে করতে যাচ্ছেন পাত্র— এমন অভিনব বিয়ের কথা মাঝেমধ্যেই শোনা যায়। কিন্তু এক দম্পতি তাঁদের বিয়েতে জলের ট্যাঙ্কার নিয়ে শোভাযাত্রা বার করলেন এমনটা আগে শোনা যায়নি। মহারাষ্ট্রের কোলাপুরের ঘটনা।

Advertisement

কিন্তু বিয়ের শোভাযাত্রায় জলের ট্যাঙ্কার কেন? এই বিয়ে নিয়ে যখন কোলাপুর জুড়ে জোর চর্চা চলছে, ওই দম্পতি জানালেন ট্যাঙ্কার নিয়ে শোভাযাত্রায় বেরোনোর কারণ। তাঁদের অভিযোগ, শহরে জল সরবরাহের ব্যবস্থা খুবই খারাপ এবং অনিয়মিত। নিত্য দিন জলের আকাল লেগেই থাকে। প্রশাসন সব কিছু জেনেও কোনও ব্যবস্থা নেয় না বলে দাবি তাঁদের।

প্রশাসনের সামনে এই অব্যবস্থাকে তুলে ধরতে এবং প্রশাসনকে এ বিষয়ে বার্তা দিতে জলের ট্যাঙ্কার নিয়ে শোভাযাত্রা বার করেছেন বলে দাবি করেছেন ওই দম্পতি। তাঁদের দাবি, প্রশাসনকে এই প্রতীকী শোভাযাত্রার মধ্য দিয়েই চোখে আঙুল দিয়ে দেখাতে চেয়েছেন যে, কোলাপুরবাসী জলের জন্য কত কষ্ট করেন। জলের জন্য তাঁদের শুধু ট্যাঙ্কারের উপর ভরসা করতে হয়।

Advertisement

গত বৃহস্পতিবার বিশাল কোলেকার এবং অপর্ণার বিয়ে হয়। তার পরই তাঁরা ঠিক করেন বিয়ের শোভাযাত্রা বার করবেন এবং সেই শোভাযাত্রা হবে প্রতীকী। আর সেই প্রতীকী শোভাযাত্রার মাধ্যমেই প্রশাসনকে বার্তা দেবেন। যেমন ভাবা, তেমন কাজ। কোলেকর দম্পতি আরও জানিয়েছেন, যত দিন না জলের সমস্যা মেটাবে প্রশাসন, তত দিন মধুচন্দ্রিমায় যাবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন