COVID-19

১৫ মে পর্যন্ত ভারত থেকে যাত্রিবাহী বিমান পরিষেবা বন্ধ করল অস্ট্রেলিয়া

এই সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়েছেন ভারতে থাকা বহু অস্ট্রেলীয় নাগরিক। আইপিএলে খেলা অনেক অস্ট্রেলীয় ক্রিকেটারও সমস্যায় পড়তে পারেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১১:৫০
Share:

ফাইল চিত্র।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এ বার ভারতের সঙ্গে যাত্রিবাহী বিমান পরিষেবা আপাতত বন্ধ করল অস্ট্রেলিয়া। ১৫ মে পর্যন্ত থাকবে এই নিষেধাজ্ঞা।

Advertisement

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, ‘‘ভারত থেকে আসা যাত্রীদের মাধ্যমে অস্ট্রেলিয়ায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপাতত ১৫ মে পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার পরে পরিস্থিতি খতিয়ে দেখে আমরা সিদ্ধান্ত নেব।’’

এই সিদ্ধান্তের ফলে সমস্যায় পড়েছেন ভারতে থাকা বহু অস্ট্রেলীয় নাগরিক। এ ছাড়া আইপিএলেও অনেক অস্ট্রেলীয় ক্রিকেটার রয়েছেন। এই সিদ্ধান্তের পরে সমস্যায় পড়তে পারেন তাঁরা। যদিও অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তের আগেই বেশ কিছু ক্রিকেটার দেশে ফিরে গিয়েছেন।

Advertisement

ভারতে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ইতিমধ্যে একাধিক দেশ ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করেছে। এ বার সেই তালিকায় যুক্ত হল অস্ট্রেলিয়ার নামও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন