COVID-19

Covid-19: কিছুটা স্বস্তি! ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত সাড়ে ৬ হাজার, কমল সংক্রমণের হারও

তবে এখনই লকডাউন তোলা হচ্ছে না দিল্লিতে। কেজরীবাল জানিয়েছেন, আরও ৭ দিন অর্থাৎ ২৪ মে পর্যন্ত আপাতত বৃদ্ধি করা হয়েছে লকডাউনের মেয়াদ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৭:৩৫
Share:

ফাইল চিত্র।

কেভিডের দ্বিতীয় তরঙ্গে আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি পেতে শুরু করেছিল দিল্লিতে। পরিস্থিতি সামলাতে লকডাউনের পথে হাঁটে অরবিন্দ কেজরীবাল সরকার। কড়াকড়িতে যে সুফল মিলেছে তা দিল্লির সাম্প্রতিক করোনা চিত্র থেকেই পরিষ্কার। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ২৬২ জনের। সংক্রমণের হারও নেমে এসেছে ১০.৪০ শতাংশে।

Advertisement

১৩ মে দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৪৮৯। তার পর থেকে ৩ দিন আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নেমেছে। শুক্রবার ৮ হাজার ৫০৬ জন আক্রান্ত হন। শনিবার সেই সংখ্যা কমে হয় ৬ হাজার ৪৩০। রবিবারও সাড়ে ৬ হাজারের মধ্যেই রয়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

আক্রান্তের সংখ্যা কমায় কমছে সক্রিয় রোগীর সংখ্যাও। শুক্রবার রাজধানীতে সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৭১ হাজার ৭৯৪। শনিবার তা কমে হয় ৬৬ হাজার ২৯৫। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা আরও কমে হয়েছে ৬২ হাজার ৭৮৩।

Advertisement

তবে এখনই লকডাউন তোলা হচ্ছে না দিল্লিতে। কেজরীবাল জানিয়েছেন, আরও ৭ দিন থাকবে লকডাউন। অর্থাৎ ২৪ মে পর্যন্ত আপাতত বৃদ্ধি করা হয়েছে লকডাউনের মেয়াদ। প্রশাসন সূত্রে খবর, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামার জন্য অপেক্ষা করা হচ্ছে। তাই লকডাউন এখনও কার্যকর রাখা হয়েছে রাজধানীতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন