covid 19 india

Covid 19: ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৭ হাজার ৯২ জন, দেশে বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। এক দিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। দেশে সুস্থতার হার ৯৮.৭৯ শতাংশ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১০:২০
Share:

ফাইল চিত্র।

দেশে আবারও চোখরাঙাচ্ছে করোনাভাইরাস। একাধিক রাজ্যে কোভিডের লেখচিত্র রোজই বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শুক্রবারের তুলনায় শনিবার দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা সামান্য বাড়ল। চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যাও।

Advertisement

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ১৭ হাজার ৭০। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। শুক্রবার ভাইরাসে মৃত্যু হয়েছিল ২৩ জনের। শনিবার করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৮৪ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা এক লক্ষ নয় হাজার ৫৬৮। দৈনিক সুস্থতার বার ৪.১৪ শতাংশ। দেশে সুস্থতার হার ৯৮.৭৯ শতাংশ।

কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ুতে সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী। কেরলে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৫৯৯ জন। মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৪৯। তামিলনাড়ুতে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৮৫।

Advertisement

অন্য দিকে, শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭৩৯ জন। এখনও পর্যন্ত কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২০ লক্ষ ৩১ হাজার ১৬৪ জন। রাজ্যে নতুন করে যত সংক্রমিত হয়েছেন, তার মধ্যে অধিকাংশই কলকাতার অধিবাসী। মহানগরে আক্রান্ত হয়েছেন ৬৭৩ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন