Noida

আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্ত চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

কোভিডে আক্রান্ত হয়ে ওই ওয়ার্ডে আগে থেকেই ভর্তি ছিলেন এক তরুণী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২০ ১৪:৩৮
Share:

প্রতীকী ছবি।

কোভিড আক্রান্ত এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠল নয়ডার এক হাসপাতালে।

Advertisement

নয়ডার অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার রণবিজয় সিংহ জানিয়েছেন, কোভিডে আক্রান্ত হয়ে গত সপ্তাহে সেখানকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই চিকিৎসক। পজিটিভ হওয়ায় তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। কোভিডে আক্রান্ত হয়ে ওই ওয়ার্ডে আগে থেকেই ভর্তি ছিলেন এক তরুণী। অভিযোগ, চিকিৎসক ওই তরুণীকে যৌন হেনস্থা করেছেন।

পুলিশ জানিয়েছে, চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার একটি মামলা রুজু করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পাশাপাশি পুলিশ এটাও জানিয়েছে, কোভিড সংক্রান্ত প্রোটোকল মেনে আপাতত ওই চিকিৎসককে জেরা করা সম্ভব হচ্ছে না। সুস্থ হলেই তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

তবে এ ক্ষেত্রে হাসপাতাল কর্তৃপক্ষেরও একটা গাফিলতি রয়েছে বলে মনে করছে পুলিশ। কী ভাবে একই ওয়ার্ডে এক জন পুরুষ ও মহিলাকে রাখা হল, সে ক্ষেত্রে কোনও নিয়ম ভঙ্গ হয়েছে কি না, যদি হয় তা হলে কার গাফিলতিতে এমনটা হল— এ সব কিছুই খতিয়ে দেখা শুরু হয়েছে বলে রণবিজয় সিংহ জানিয়েছেন। তিনি বলেন, “প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হাসপাতালের তরফেও কোনও গাফিলতি ছিল। গাইডলাইন মেনে একই ঘরে পুরুষ ও মহিলাকে রাখা হয়েছিল কি ন্‌ তা জানতে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলা হবে।”

আরও পড়ুন: ৩০-৪০ সেকেন্ডেই করোনা পরীক্ষা, উন্নত র‌্যাপিড টেস্ট কিট নিয়ে ভারতে ইজরায়েলি গবেষকরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন