Threats

অমিত শাহ, যোগী আদিত্যনাথকে ওড়ানোর হুমকি দিয়ে সিআরপিএফ-কে চিঠি

সিআরপিএফ-এর মুম্বইয়ের সদর দফতরে ওই ই- মেল আসে। দেশের বিভিন্ন ধর্মীয় স্থান এবং গুরুত্বপূর্ণ সৌধে হামলা চালানোর হুমকিও দেওয়া হয় তাতে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৬:২৩
Share:

অমিত শাহ এবং যোগী আদিত্যনাথকে খুনের হুমকি।

খুনের হুমকি। সেটাও আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে তাঁদের মারা হবে জানিয়ে একটি উড়ো ই-মেল এসেছে সিআরপিএফ-এর দফতরে। মঙ্গলবার সেই ই-মেলের জেরে বাড়ানো হল শাহ এবং যোগীর নিরাপত্তা। সতর্ক করা হল সংশ্লিষ্ট গোয়েন্দা সংস্থাগুলিকেও।

Advertisement

সিআরপিএফ-এরই একটি সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই মঙ্গলবার ওই ই-মেলের কথা জানিয়েছে। সিআরপিএফ সূত্রে বলা হয়েছে, ‘‘দিন কয়েক আগেই শাহ এবং যোগীকে হত্যার হুমকি দিয়ে ওই মেল আসে সিআরপিএফ-এর কাছে। আগাম ব্যবস্থা হিসেবে ইতিমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষও গোয়েন্দা সংস্থাগুলিকে এ ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।’’

বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে,সিআরপিএফ-এর মুম্বইয়ের সদর দফতরে ওই ই- মেল আসে।দেশের বিভিন্ন ধর্মীয় স্থান এবং গুরুত্বপূর্ণ সৌধে হামলা চালানোর হুমকির পাশাপাশি ১১ জন আত্মঘাতী বোমারুর উল্লেখও রয়েছে ওই মেলে। বলা হয়েছে, এই আত্মঘাতী বোমারুরা যোগী এবং শাহকে শেষ করবে।

Advertisement

পরে সিআরপিএফের ডিজিপি কুলদীপ সিংহ জানান, ‘‘আমরা কেন্দ্রকে বিষয়টি জানিয়েছি। মহারাষ্ট্রর যে সংস্থাগুলি এ ব্যাপারে ভারপ্রাপ্ত, তাদেরও জানানো হয়েছে। হুমকি মেলের বিষয়টি তারা খতিয়ে দেখছে। তাদের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করা হবে।

যদিও কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী জানিয়েছে, ইতিমধ্যেই ওই মেলের সূত্র খোঁজার কাজ শুরু করা হয়েছে। পাশাপাশি কোনওরকম ঝুঁকি না নিয়ে বাড়িয়ে দেওয়া হয়েছে দুই গুরুত্বপূর্ণ বিজেপি নেতার নিরাপত্তাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন