এ বার বিমানে মাল নিলেই ভাড়ার প্রস্তাব

আগামী দিনে বিমানে চড়ে কোথাও যাওয়ার সময়ে মাত্র একটি স্যুটকেস নিলেও তার জন্য ভাড়া গুনতে হতে পারে এ দেশের যাত্রীদের। স্পাইসজেট, ইন্ডিগো ও এয়ারএশিয়ার মতো কিছু বিমান সংস্থা সম্প্রতি সে রকম প্রস্তাবই দিয়েছে বিমান নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-কে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৫ ০৩:২৫
Share:

আগামী দিনে বিমানে চড়ে কোথাও যাওয়ার সময়ে মাত্র একটি স্যুটকেস নিলেও তার জন্য ভাড়া গুনতে হতে পারে এ দেশের যাত্রীদের। স্পাইসজেট, ইন্ডিগো ও এয়ারএশিয়ার মতো কিছু বিমান সংস্থা সম্প্রতি সে রকম প্রস্তাবই দিয়েছে বিমান নিয়ন্ত্রক কর্তৃপক্ষ, ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-কে। যা তারা এই মুহূর্তে খতিয়ে দেখছে। শেষ পর্যন্ত যদি বিষয়টি বাস্তবায়িত হয়, তা হলে বিমান যাত্রার খরচ বেশ কিছুটা বেড়ে যাবে। কারণ, সে ক্ষেত্রে সংস্থাগুলির প্রস্তাব অনুযায়ী প্রতি কিলোগ্রাম মালপত্রের জন্য ভাড়া দিতে হবে যাত্রীদের। এখন বিমানে এ দেশে ১৫ কেজি পর্যন্ত মালপত্র নিখরচায় সঙ্গে নিতে পারেন তাঁরা।

Advertisement

প্রস্তাবে অবশ্য যাঁরা তেমন কিছু সঙ্গে না-নিয়ে সফর করবেন তাঁদের ছাড় দেওয়ার কথাও বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন