Cyclone

‘অক্ষি’-র প্রকোপে প্রবল বর্ষণ তামিলনাড়ু ও কেরল উপকূলে, মৃত চার

সাইক্লোন ‘অক্ষি’ ক্রমশ ধেয়ে যাচ্ছে লক্ষদ্বীপের দিকে। গোটা উপকূল এলাকা জুড়ে জারি করা হয়েছে সতর্কতা। নিচু এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। তামিলনাড়ুতে স্কুল ও কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ২০:২২
Share:

সাইক্লোনের তাণ্ডব কন্যাকুমারীতে। ছবি:পিটিআই।

প্রবল শক্তি নিয়ে লক্ষদ্বীপের দিকে ধেয়ে যাচ্ছে সাইক্লোন ‘অক্ষি’। তার জেরেই তামিলনাড়ু ও কেরলের উপকূলবর্তী অঞ্চলে বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয়েছে ভারী বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া। প্রবল বর্ষণের কারণে এ দিন বিকেল পর্যন্ত তামিলাড়ুতে চার জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Advertisement

ইন্ডিয়ার মেটিওরোলজিকাল দফতর (আইএমডি) সূত্রে খবর, কন্যাকুমারী এলাকায় বঙ্গোপসাগরের উপরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের নাম দেওয়া হয়েছে সাইক্লোন ‘অক্ষি’। তার জেরেই আগামী ২৪ ঘণ্টা তামিলনাড়ুর দক্ষিণ অংশ, দক্ষিণ কেরল এবং লক্ষদ্বীপে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:

Advertisement

৫ কোয়ার্টার গোঁত্তা খেয়ে কিছুটা উর্ধ্বমুখী বৃদ্ধির হার

বিয়ের শর্ত, মুসলিম প্রেমিককে হিন্দু হতে বলছেন প্রেমিকা

সাইক্লোন ‘অক্ষি’ ক্রমশ ধেয়ে যাচ্ছে লক্ষদ্বীপের দিকে। গোটা উপকূল এলাকা জুড়ে জারি করা হয়েছে সতর্কতা। নিচু এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। তামিলনাড়ুতে স্কুল ও কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আইএমডি জানিয়েছে, সাইক্লোনের জেরে গোটা রাজ্য জুড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা রয়েছে।

ইতিমধ্যেই বিপর্যয় মোকাবিলা বাহিনীর দু’টি দলকে পাঠানো হয়েছে কন্যাকুমারীতে। তৈরি রাখা হয়েছে আরও ৪৭ জন কর্মীকে। কোচি, কেরল ও লক্ষদ্বীপে প্রয়োজন পড়লে তাঁদের কাজে নামানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন