corona

Today's Covid Update: ২৪ ঘণ্টায় দেশ জুড়ে আক্রান্ত বাড়ল প্রায় ২৪ শতাংশ! শীর্ষে সেই পশ্চিমবঙ্গ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১৭ হাজার ছুঁইছুঁই। এক দিনে নতুন করে কোভিডে আক্রান্ত ১৬,৯০৬।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১০:৩৬
Share:

গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা ২৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬,৯০৬। ফাইল চিত্র

মঙ্গলবার কোভিডে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে সাড়ে ১৩ হাজারের কাছে থাকলেও গত ২৪ ঘণ্টায় তা আবার ১৭ হাজার ছুঁইছুঁই। মঙ্গলবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ১৩,৬১৫। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা ২৪ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬,৯০৬। রাজ্যভিত্তিক কোভিড পরিস্থিতি লক্ষ করলে দেখা যায়, দৈনিক সংক্রমণের তালিকার শীর্ষে রয়েছে পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৬৫৯। সংক্রমণের নিরিখে কেরলকে ছাপিয়ে গিয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,৪৩৫। এর পরে রয়েছে তামিলনাড়ু (২,২৮০), কেরল (২,২১১) ও কর্নাটক (৮৯১)।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডের প্রকোপ থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫,৪৪৭ জন। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩০ লক্ষ ১১ হাজার ৮৭৪ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৩.৬৮ শতাংশ। মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার ছিল ৩.২৩ শতাংশ। কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে অনেকটাই। দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। এর মধ্যে কেরলেই মৃত্যু সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় কেরলে ১৭ জন ব্যক্তি কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এ ছাড়া মহারাষ্ট্রে ১৩ জন, পশ্চিমবঙ্গে পাঁচ জন, গুজরাতে দু’জন এবং দিল্লি, ওড়িশা, কর্নাটক, বিহার, ঝাড়খন্ড, পঞ্জাব, ছত্তীসগঢ়, উত্তর প্রদেশে এক জন করে ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে। মঙ্গলবার কোভিডে আক্রান্ত হয়ে এই সংখ্যা ছিল ২০। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ২৫ হাজার ৫১৯। দেশ জুড়ে এখনও পর্যন্ত ১৯৯ কোটি ১২ লক্ষ ৭৯ হাজার ১০ টিকাকরণ হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন